বড়পর্দা জয় করে ছোটপর্দায় ‘ঢাকা অ্যাটাক’

বড়পর্দা জয় করে এবার ছোটপর্দায় মুক্তি পেতে যাচ্ছে দীপংকর দীপন পরিচালিত চলচ্চিত্র ‘ঢাকা অ্যাটাক’।

গ্লিটজ প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 26 May 2018, 10:42 AM
Updated : 26 May 2018, 10:49 AM

২০১৭ সালের ৬ অক্টোবর সারাদেশে মুক্তি পায় দীপংকর দীপন পরিচালিত চলচ্চিত্র ‘ঢাকা অ্যাটাক’। দর্শক-মন জয় করা চলচ্চিত্রটি পুরো বছরই নানা প্রেক্ষাগৃহে প্রদর্শিত হয়। পাশাপাশি দেশের বাইরেও পৃথিবীর বিভিন্ন দেশের প্রেক্ষাগৃহে চলচ্চিত্রটি প্রদর্শিত হয়। বড়পর্দার অন্যতম ব্যবসাসফল এ চলচ্চিত্রটি এবার মুক্তি পেতে যাচ্ছে ছোটপর্দায়। আসছে ঈদে চলচ্চিত্রটির টিভি প্রিমিয়ার অনুষ্ঠিত হবে এটিএন বাংলায়।

এ প্রসঙ্গে নির্মাতা দীপংকর দীপন বলেন, “ঢাকা অ্যাটাক অনেকেই দেখেননি, সিনেমা দেখার সুযোগ-মানসিকতা হারিয়েছেন তারা, অথচ ঢাকা অ্যাটাক দেখতে চান। তাদের জন্য এটা একটা সুখবর। যারা টিভিতে দেখার জন্য অপেক্ষা করছিলেন, তাদের অপেক্ষা শেষ হবে এবার। ঈদের আনন্দ নিশ্চই একটু হলেও বাড়িয়ে তুলবে ‘ঢাকা অ্যাটাক’-এর টেলিভিশন প্রিমিয়ার। যদিও ‘ঢাকা অ্যাটাক’ সিনেমা হলে দেখার ছবি- ছোট পর্দা দর্শকদের হতাশ করবে না আশা করি।”

ঢাকা অ্যাটাক চলচ্চিত্রে অভিনয় করেছেন দেশের একঝাঁক তারকাশিল্পী। এতে অভিনয় করেছেন আরিফিন শুভ, মাহিয়া মাহি ও তাসকিন রহমান, এবিএম সুমন, শতাব্দী ওয়াদুদ, আলমগীর, আফজাল হোসেন, কাজী নওশাবা আহমেদ, সৈয়দ হাসান ইমাম, শিপন মিত্র।

ছবিটির মূল ভাবনা ও কাহিনি রচনা করেছেন ঢাকা মেট্রোপলিটন পুলিশের এডিসি সানী সানোয়ার। ‘ঢাকা অ্যাটাক’ যৌথভাবে প্রযোজনা করেছে স্প্ল্যাশ মাল্টিমিডিয়া, ঢাকা পুলিশ পরিবার কল্যাণ সমিতি লি. ও থ্রি-হুইলারস লিমিটেড।

প্রথমে ১২২টি প্রেক্ষাগৃহে মুক্তি পেলেও এরপর দেশের প্রায় প্রতিটি প্রেক্ষাগৃহেই প্রদর্শিত হয়েছে ‘ঢাকা অ্যাটাক’। দেশের সীমানা পেরিয়ে এর প্রদর্শনী হয়েছে আমেরিকা, কানাডা, অস্ট্রেলিয়াসহ ইউরোপ ও মধ্যপ্রাচ্যের বেশ কয়েকটি দেশে।

চলচ্চিত্রটির এমন সফল যাত্রার পর নির্মাতা দীপংক দীপন মনে করছেন দেশের চলচ্চিত্রে দর্শক এর অভাব নেই, প্রয়োজন শুধু অবকাঠামোগত উন্নয়ন। তিনি বলেন, আমাদের দেশে ভাল সিনেমা দেখতে চাওয়া দর্শকের বিশাল সংখ্যাটা আমি ‘ঢাকা অ্যাটাক’-এরর পর ফিল করতে পারি। খুব ভাল ভাবে, ঠিক মত সিনেমা হল আর সিনেমা দেখার অনভ্যাস- রাস্তা ঘাটের সমস্যা বিভিন্ন কারণে অনেকেই ইচ্ছা থাকা সত্বেও তাদের পছন্দের সিনেমাটা দেখতে পারেন না।”

তার উপলব্ধি- “আমি একটা হিসাব করে দেখেছি- আমাদের যত সিনেমার দর্শক আছে তাদের ৮০ ভাগকে সিনেমা দেখাতে পারলে- একটি সিনেমার জন্য ৬ কোটি টাকা খরচ করা আমাদের জন্য ব্যবসায়িক খুবই সমুচিত হবে। যেটা খুব প্রয়োজনীয় বাজেট। সুদিন নিশ্চই আসবে।”