জন্মদিনে জোড়া সুখবর দিলেন মৌসুমী

“অনেক দিন পর আমার সিনেমা মুক্তি পাচ্ছে। তা-ও একই দিনে দুই সিনেমা।”

গ্লিটজ প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 3 Nov 2022, 12:54 PM
Updated : 3 Nov 2022, 12:54 PM

চিত্রনায়িকা মৌসুমী তার ৫০তম জন্মবার্ষিকীতে দিলেন জোড়া সুখবর। একই দিনে মুক্তি পাচ্ছে সরকারি অনুদানে নির্মিত তার দুটি সিনেমা। আগামী ১১ নভেম্বর মুক্তি পাচ্ছে মৌসুমী অভিনীত ‘ভাঙন’ ও ‘দেশান্তর’।

দুই সিনেমা মুক্তির খবরে উচ্ছ্বসিত এ নায়িকা বললেন, “অনেক দিন পর প্রেক্ষাগৃহে আমার সিনেমা মুক্তি পাচ্ছে। তা-ও একই দিনে দুই সিনেমা। এটা আমার জন্য আনন্দের। দুটো ছবিই সরকারি অনুদানে নির্মিত এবং গল্প দুটো আমার কাছে অসাধারণ মনে হয়েছে। দর্শক সিনেমা দুটি ভীষণ উপভোগ করবেন।”

‘ভাঙন’ পরিচালনা করেছেন মির্জা সাখাওয়াত হোসেন। তিনি জানান, সিনেমার গল্পে দেখা যাবে একটি রেলস্টেশনে জড়ো হওয়া কিছু প্রান্তিক ও ছিন্নমূল মানুষকে। এখানে আছে হকার, যৌনকর্মী, পকেটমার, বংশীবাদকসহ নানা ধরনের মানুষ। তাদের জীবনযাত্রা, বেঁচে থাকা, প্রত্যাশার গল্প নিয়েই ‘ভাঙন’। কেন্দ্রীয় চরিত্রে অভিনয় করেছেন মৌসুমী। আরও আছেন ফজলুর রহমান বাবু, প্রাণ রায়, রাশেদা চৌধুরী প্রমুখ।

এর আগে সিনেমাটি মুক্তির তারিখ ঠিক করা হয়েছিল ৪ নভেম্বর। কিন্তু সেই সিদ্ধান্ত থেকে সরে এসে ১১ নভেম্বর মুক্তির তারিখ নিশ্চিত করেছেন পরিচালক মির্জা সাখাওয়াত হোসেন। তিনি বলেন, “কিছু জটিলতার কারণে মুক্তির তারিখ পেছানো হয়েছে। আশা করছি, ১১ নভেম্বর সিনেমাটি সারা দেশের ৩০টির বেশি প্রেক্ষাগৃহে মুক্তি পাবে।”

একই দিনে মুক্তি পাবে মৌসুমী অভিনীত ‘দেশান্তর’। কবি নির্মলেন্দু গ‌ুণের উপন্যাস অবলম্বনে সিনেমাটি নির্মাণ করেছেন আশুতোষ সুজন। দেশভাগের ওপর লেখা ‘দেশান্তর’ উপন্যাসের প্রধান নারী চরিত্রের নাম অন্নপূর্ণা। এই চরিত্রে অভিনয় করেছেন মৌসুমী। তার বিপরীতে রয়েছেন আহমেদ রুবেল।

দেশান্তরে আরও অভিনয় করেছেন মামুনুর রশীদ, শুভাশিস ভৌমিক, মোমেনা চৌধুরী, ইয়াশ রোহান ও টাপুর। মৌসুমীর জন্মদিন উপলক্ষে দেশান্তর সিনেমার একটি গান প্রকাশ করার কথা রয়েছে। এ প্রসঙ্গে নির্মাতা সুজন বলেন, “বৃহস্পতিবার মৌসুমীর জন্মদিনে সিনেমার একটি গান রিলিজ করছি। জন্মদিন উপলক্ষে দেশান্তর টিমের পক্ষ থেকে এটা তাঁর বার্থডে গিফট।”

জন্মদিনের প্রথম প্রহরে বৃহস্পতিবার রাতে পরিবারের সঙ্গে কেক কেটে উদযাপন করেছেন অভিনেত্রী। সেই উদযাপনের ছবি ও ভিডিও ফেইসবুকে পোস্ট করে মৌসুমীর জন্য দোয়া চেয়েছেন তার স্বামী চিত্রনায়ক ওমর সানী।

সেই পোস্টের ক্যাপশনে তিনি লেখেন, “শুভ জন্মদিন প্রিয়দর্শিনী, আল্লাহ সুবহানাহুতায়ালা তোমাকে সুস্থ রাখুন, পরিবার নিয়ে ভালো রাখুন। তোমার জন্মদিনে সবার মাঝে আমিও একজন ভালোবাসার মানুষ, সবাই দোয়া করবেন ওর জন্য। শুভ জন্মদিন মৌসুমী।”