মাধুরীর প্লাস্টিক সার্জারি নিয়ে সোশাল মিডিয়ায় কটাক্ষ

প্রিয় অভিনেত্রীর মুখে প্লাস্টিক সার্জারি অনেক ভক্তের পছন্দ হয়নি।

গ্লিটজ ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 27 Sept 2022, 10:12 AM
Updated : 27 Sept 2022, 10:12 AM

ক্যারিয়ারের ওটিটি অধ্যায়ে নিজেকে আরও সুন্দর করে মেলে ধরতে সম্প্রতি প্লাস্টিক সার্জারি করিয়েছেন বলিউডের ‘ধক ধক গার্ল’ মাধুরী দিক্ষীত। সম্প্রতি লাল শাড়িতে দেবদাসের ‘চন্দ্রমুখীর’ একটি ছবি সোশাল মিডিয়ায় ভাইরাল হলে সেই প্লাস্টিক সার্জারি নিয়ে কটাক্ষের শিকার হয়েছেন সেই নায়িকা।

ভক্তদের বিচারে জীবনের ৫৫ বসন্ত পার করে আসা মাধুরীর সৌন্দর্যের কাছে তার বয়স কেবলই একটি সংখ্যা। সোশ্যাল মিডিয়ায় তার ছবির নিচে ভক্তদের অনেকে মন্তব্য করেন- ‘মাধুরী কি কখনো পুরনো হবেন?“

ভারতের সিনে পোর্টাল বলিউডশাদিস বলছে, এবার প্রিয় অভিনেত্রীর মুখে অস্ত্রোপচারের ছুরি চালানোর বিষয়টি অনেক ভক্তের পছন্দ হয়নি। গত ৫ সেপ্টেম্বর পোস্ট করা মাধুরীর ছবি দেখে নিজেদের অসন্তোষ প্রকাশেও ছাড় দেননি তারা।

একজন লিখেছেন, “মুখ নিয়ে মাধুরী করেছেন কি!” আরেকজন লিখেছে, ‘বটক্স’ (প্লাস্টিক সার্জারিতে ব্যবহৃত ইনজেকশন) দেওয়া হয়েছে অনেক বেশি।

এর আগে বলিউড হাঙ্গামার সঙ্গে আলাপচারিতায় মাধুরী জানিয়েছিলেন ক্যারিয়ারের শুরুতে তাকে কী ধরনের চ্যালেঞ্জের মুখোমুখি হতে হয়েছে।

মাধুরীর ভাষ্য, তিনি খুব রোগা ছিলেন প্রথম জীবনে এবং বিষয়টি নিয়ে লজ্জাও পেতেন। ইন্ডাস্ট্রির লোকজন তাকে ওজন বাড়ানোর পরামর্শ দিতেন নিয়মিত।

তবে এ প্রজন্মের নায়িকাদের কাছে বিষয়টি কোনো সমস্যা বলে মনে করেন না মাধুরী।

প্লাস্টিক সার্জারি করে মুখের নকশা বদলে ফেলা বলিউডি নায়িকার সংখ্যা কম নয়। এই তালিকায়, ঐশ্বরিয়া রাই বচ্চন, ক্যাটরিনা কাইফ, শিল্পা শেঠি, কঙ্গনা রানাউত, আনুশকা শর্মা, বানি কাপুরসহ অনেকের নামই বিভিন্ন সময়ে সংবাদে এসেছে।

মাধুরী বর্তমানে ব্যস্ত তার ‘মাজা মা’ সিনেমা নিয়ে। সম্প্রতি ওটিটি প্ল্যাটফর্মে মুক্তি পেয়েছে সিনেমার টিজার। নেটফ্লিক্সে ‘দ্য ফেম গেম’ সিরিজ দিয়ে ওটিটিতে পা রাখা মাধুরীর ওটিটিতে দ্বিতীয় কাজ এটি।

কলেজে পড়ার সময় ‘ভালো ছাত্রী’ হিসেবেই পরিচিতি ছিলেন মাধুরীর। কলেজে নাচ ও নাটক করলেও তার ইচ্ছা ছিল মাইক্রোবায়োলজিস্ট হওয়ার।

কিন্তু চলচ্চিত্রে পা রাখার পর মাধুরীর জীবন মাইক্রোবায়োলজি থেকে অনেক দূরে চলে যায়। অবশ্য পরে তিনি বিয়ে করেছেন একজন চিকিৎসককে।

১৯৮৪ সালে ‘অবোধ’ সিনেমা দিয়ে বলিউডে অভিষেক হয় মাধুরীর। ১৯৮৮ সালে ‘তেজাব’ সিনেমা বিপুল সাড়া ফেলে। সেবারই প্রথম মাধুরী ফিল্ম ফেয়ারে সেরা অভিনেত্রীর মনোনয়ন পান। অভিনয়ের পাশাপাশি সিনেমার গানে নাচের জন্যও মাধুরী নিজেকে নিয়ে গেছেন অন্য উচ্চতায়।

আশির দশকের শেষভাগ থেকে নব্বইয়ের দশকের শেষ পর্যন্ত বলিউড কাঁপানো এই নায়িকা ৭০টির বেশি সিনেমায় কাজ করেছেন। বর্তমানে স্বামী সন্তান নিয়ে তিনি আছেন আমেরিকায়।