ভোটের প্রচারে রাইমার সিনেমা সবাইকে দেখতে বললেন মোদী

মোদীর ভাষ্য, ভারতীয় বিজ্ঞানীদের নিরলস প্রচেষ্টাকে তুলে ধরেছে 'দ্য ভ্যাকসিন ওয়ার'।

গ্লিটজ ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 30 Dec 2023, 01:54 PM
Updated : 30 Dec 2023, 01:54 PM

কোভিড মহামারীকে ঘায়েল করতে ভারতের ভ্যাকসিন তৈরির গল্প নিয়ে তৈরি সিনেমা 'দ্য ভ্যাকসিন ওয়ার' প্রশংসিত হয়েছে এর চিত্রনাট্যের জন্য। এবার সিনেমাটি দেখার আহ্বান জানালেন খোদ প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী।

বিবেক অগ্নিহোত্রী পরিচালিত এ সিনেমায় অভিনয় করেছেন রাইমা সেন, নানা পাটেকর ও অনুপম খেরসহ আরও অনেকে। চলতি বছরের সেপ্টেম্বরের ২৮ তারিখ 'দ্য ভ্যাকসিন ওয়ার' মুক্তি পায়।

রাইমা এ সিনেমায় রোহিণী নামের এক সাংবাদিকের চরিত্রে অভিনয় করেছেন। ভারত সরকারের কেবিনেট সচিবের ভূমিকায় অভিনয় করেছেন অনুপম খের। সিনেমায় তার সংলাপের সঙ্গে মোদীর কথার ধরনের সাদৃশ্য খুঁজে পেয়েছে দর্শক।

মন্ত্রিসভার গুরুত্বপূর্ণ সদস্যদের নিয়ে শুক্রবার এক বৈঠকে মোদী বলেন, "আপনারা সিনেমাটি দেখেছেন কি না জানি না। মহামারী নিয়ন্ত্রণে সরকারের উদ্যোগ দেখানো হয়েছে এখানে। সিনেমাটি দেখার জন্য সাবাইকে বলবেন আপনারা।"

মোদীর ভাষ্য, ভারতীয় বিজ্ঞানীদের নিরলস প্রচেষ্টাকে তুলে ধরেছে 'দ্য ভ্যাকসিন ওয়ার'। মহামারীর সময় যেভাবে তারা দিনরাত কাজ করেছেন, সেই প্রচেষ্টাকেই তুলে ধরা হয়েছে।

তিনি বলেন, “বিজ্ঞান ও বিজ্ঞানীদের গুরুত্ব তুলে ধরার জন্য সিনেমার পরিচালক ও নির্মাতাদের অভিনন্দন জানাই।"

নির্মাতা বিবেক অবশ্য তার এ সিনেমাকে কোভিড সংশ্লিষ্ট চলচ্চিত্র বলতে রাজি নন।

তিনি বলেন, "সবাই ধরে নিয়েছেন এটি রাজনৈতিক সিনেমা বা কোভিড নিয়ে সিনেমা। ‘দ্য ভ্যাকসিন ওয়ার'কে আমি বলছি এক ধরনের যুদ্ধের গল্প।"

মুক্তির আগে সিনেমাটি নিয়ে আলোচনা হলেও বক্স অফিসে মাথা তুলে দাঁড়াতে পারেনি ‘দ্য ভ্যাকসিন ওয়ার’। সিনে বিশ্লেষকদের মতে, ওই সময়ে মুক্তি পাওয়া শাহরুখের 'জওয়ান' সিনেমার দাপটের কারণেই বিবেকের সিনেমাটি চলেনি।