ক্রিস্টোফার নোলানের ‘ওপেনহাইমার’র টিজার প্রকাশ

দ্বিতীয় বিশ্বযুদ্ধের বিখ্যাত ম্যানহ্যাটন প্রকল্পের প্রধান ও ‘আনবিক বোমার জনক’ পদার্থবিদ জে রবার্ট ওপেনহাইমারকে কেন্দ্র করেই সিনেমার কাহিনী আবর্তিত হয়েছে।

গ্লিটজ ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 28 July 2022, 03:13 PM
Updated : 28 July 2022, 03:13 PM

হলিউডের প্রখ্যাত চলচ্চিত্র নির্মাতা ক্রিস্টোফার নোলানের নতুন সিনেমা ‘ওপেনহাইমার’র অফিশিয়াল টিজার অনলাইনে এসেছে।

টিজারটি অবশ্য গত সপ্তাহে শুধু যুক্তরাষ্ট্রের সিনেমা হলগুলোতে জর্ডান পিলের সিনেমা ‘নোপ’-এ প্রদর্শনীর সময় প্রথম প্রকাশ করা হয়েছিল।

বুধবার বিনোদন সাময়িকী ভ্যারাইটি জানায়, সিনেমার প্রযোজনা প্রতিষ্ঠান ইউনিভার্সাল পিকচার্স ‘ওপেনহাইমার’র টিজার ইউটিউব ও টুইটারসহ বিভিন্ন অনলাইন প্ল্যাটফরমে আপলোড করেছে। টিজার ভিডিওটি ‘লাইভ’ সম্প্রচারের আদলে ‘লুপ’ করা রয়েছে।

সিনেমার প্রধান চরিত্র বিখ্যাত ম্যানহ্যাটন প্রকল্পের প্রধান ও ‘আনবিক বোমার জনক’ পদার্থবিদ জে রবার্ট ওপেনহাইমারের চরিত্রে অভিনয় করছেন নোলানের দীর্ঘদিনের সহযোগী কিলিয়ান মারফি।

‘ওপেনহাইমার’-এ যেনো তারকার সম্ভার উপহার দিয়েছেন ক্রিস্টোফার নোলান। এই সিনেমায় আরও আছেন, এমিলি ব্ল্যান্ট, রবার্ট ডউনি জুনিয়র, ম্যাট ডেমন, ফ্লোরেনস পিউ, রামি মালেক, বেনি সাফদি, জশ হারনেট, ডেইন ডিহান, জ্যাক কুয়েইড, ম্যাথিউ মডিন, আলডেন এরেনরাইক, ডেভিড ক্রামহোলটজ, মাইকেল অ্যাংগারানো ও কেনেথ ব্রেনাহ।

ইউনিভার্সাল পিকচার্সের সঙ্গে এটাই প্রথম সিনেমা ক্রিস্টোফার নোলানের। এরআগ পর্যন্ত তিনি ওয়ার্নার ব্রাদার্সের সঙ্গে সিনেমা নির্মাণ করে এসেছেন।

২০২৩ সালের ২১ জুলাই এই সিনেমা মুক্তি পাওয়ার কথা রয়েছে।

তৌফিক ইমরোজ খালিদী
প্রধান সম্পাদক ও প্রকাশক