তারকাদের প্রিয় রাজস্থানেই সাত পাকে বাঁধা সিদ্ধার্থ-কিয়ারা

বিয়ের জন্য তারকাদের কাছে বেশ পছন্দনীয় রাজস্থান।

গ্লিটজ ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 7 Feb 2023, 06:10 PM
Updated : 7 Feb 2023, 06:10 PM

হয়ে গেল বিয়ে, সিদ্ধার্থ মালহোত্রা ও কিয়ারা আদভানি এখন দাম্পত্য সঙ্গী।

রাজস্থানের জয়সলমেরে সূর্যগড় প্রাসাদে মঙ্গলবার সাত পাকে বাঁধা পড়লেন এই দুই বলিউড তারকা।

বিয়ের আয়োজনটি জাঁকালোই ছিল, তবে তা ছিল নিরাপত্তার চাদরে মোড়া। ফলে সবার ঢোকার বা সাক্ষী হওয়ার সুযোগ ছিল না।

বিয়ে যে হয়েছেই, তা ভারতের সংবাদ মাধ্যম নিশ্চিত করেছে উইকিমিডিয়ায় সিদ্ধার্থ ও কিয়ারা নিজ নিজ দাম্পত্য সঙ্গীর ঘর পূরণ করা দেখে। পরে অবশ্য দুজন তাদের বিয়ের ছবি প্রকাশ করেন সোশাল মিডিয়ায়।

এই বিয়ের অনুষ্ঠান ঘিরে গত কয়েকদিন ধরে সরগরম ছিল সূযর্গড় প্রাসাদ। বিয়ের আগে মেহেদী, সংগীত ও হলুদ উৎসব হয় বলে খবর দিয়েছে এনডিটিভি।

যতদূর জানা গেছে, মঙ্গলবার ঘোড়ায় চড়ে কনের মুখ দেখতে যান বর সিদ্ধার্থ। বরযাত্রীর সঙ্গে ব্যান্ড পার্টিও ছিল। দুপরে সাত পাকে ঘারেন তারা।

এবিয়েতে আমন্ত্রিত অতিথি ছিল শ খানেক ব্যক্তি। তাদের মধ্যে ছিলেন চলচ্চিত্র নির্মাতা করণ জোহর, অভিনেতা শাহিদ কাপুর, ডিজাইনার মণীশ মলহোত্রার মতো ব্যক্তিরা।

২০২১ সালে মুক্তি পাওয়া সিনেমা ‘শেরশাহ’র শুটিং সেটে সিদ্ধার্থ-কিয়ারার প্রেমের শুরু, দুই বছর বাদেই বিয়ের পিঁড়িতে বসলেন তারা।

শুধু সিদ্ধার্থ-কিয়ারাই নয়, বিয়ের জন্য তারকাদের কাছে বেশ পছন্দনীয় রাজস্থান। বলিউড এমনকি হলিউডের তারকারাও দাম্পত্য জীবনের সূচনা করেছেন ভারতের এই রাজ্যে। সিদ্ধার্থ-কিয়ারাকে উপলক্ষ ধরে দেখে নেওয়া যাক কোন কোন তারকার যুগল জীবনের সূচনা হয়েছে এই রাজ্যটিতে।

প্রিয়াঙ্কা-নিক জোনাস

রাজস্থানের যোধপুরের উমাইদ ভবনে বিয়ে করেন বলিউড অভিনেত্রী প্রিয়াঙ্কা চোপড়া ও মার্কিন গায়ক নিক জোনাস। ২০১৮ সালের পহেলা ডিসেম্বরে খ্রিস্টান রীতিতে প্রথমে বিয়ে করেন তারা, পরের দিন করেন হিন্দু রীতিতে। খ্রিস্টান রীতিতে বিয়ের জন্য রাল্ফ লরেন ব্যান্ডের একটি গাউন বেছে নিয়েছিলেন অভিনেত্রী এবং হিন্দু রীতির জন্য পরেছিলেন সব্যসাচীর নকশা করা পোশাক।

হানসিকা-সাহিল

রাজস্থানের জয়পুরে মুন্ডোটা ফোর্ট অ্যান্ড প্যালেসে ব্যবসায়ী সাহিল কাঠুরিয়ার সঙ্গে সাত পাকে বাঁধা পড়েন দক্ষিণ ভারতের অভিনেত্রী হানসিকা মোতওয়ানি। বিয়েতে লাল লেহেঙ্গায় সেজেছিলেন ‘কোই মিল গায়া’র শিশুশিল্পী হানসিকা। সোহেলের পরনে ছিল আইভরি কালারের শেরওয়ানি।

রাভিনা-অনিল থাদানি

২০০৪ সালে রাজস্থানের উদয়পুরের শিব নিবাস প্রাসাদে গাঁটছড়া বাঁধেন বলিউড অভিনেত্রী রাভিনা ট্যান্ডন ও নির্মাতা অনিল থাদানি। এখন অটুট তাদের দাম্পত্য জীবনে রয়েছে দুটি সন্তান, মেয়ে রাশা ও ছেলে রণবীর।

ক্যাটরিনা-ভিকি

রাজস্থানের চতুর্দশ শতকের সোয়াই মধুপুরের সিক্স সিজন্সের রাজপ্রাসাদে রাজসিক আয়োজনে গাঁটছড়া বেঁধেছিলেন বলিউড তারকা ক্যাটরিনা কাইফ ও ভিকি কৌশল। গাঢ় গোলাপি রঙের লেহেঙ্গা; চুলে গাজরা, হাতে চুড়ি, নথ, টিকলিতে নিজেকে সাজান ক্যাটরিনা; শেরওয়ানিতে রাজকীয় ভঙ্গিমায় ছিলেন ভিকি। ২০২১ সালের ৯ ডিসেম্বর গাঁটছড়া বাঁধার দিনে সব্যসাচী মুখার্জির পোশাকে সেজেছিলেন তারাও।

কেটি পেরি-রাসেল ব্র্যান্ড

২০১০ সালে রাজস্থানের সাওয়াই মধুপুরের আমান-ই-খাস রিসোর্টে বিয়ে সারেন মার্কিন গায়িকা কেটি পেরি ও কৌতুক অভিনেতা রাসেল ব্র্যান্ড। যদিও ১৪ মাস পড়েই তাদের বিচ্ছেদ হয়।

শ্রেয়া সরণ-আন্দ্রেই কোশ্চেভ

দক্ষিণ ভারতের অভিনেত্রী শ্রেয়া সরণ প্রেমিক আন্দ্রেই কোশ্চেভের সঙ্গে রাজস্থানের উদয়পুরের দেওগড় মহলে গাঁটছড়া বাঁধেন। ‘দৃশ্যম’ খ্যাত এই অভিনেত্রী ২০১৮ সালের ১২ মার্চ তার দীর্ঘদিনের প্রেমিক, রাশিয়ান টেনিস খেলোয়াড় আন্দ্রেই কোশ্চেভকে নিয়ে মুম্বাইয়ে বিয়ের আনুষ্ঠানিকতা সারেন, পরে উৎসব করেন রাজস্থানে।

নীল নীতিন মুকেশ-রুক্মিনী সাহাই

নীল নীতিন মুকেশ ও রুক্মিনী সাহাই রাজস্থানের উদয়পুরের ফতেহ সাগর লেকের তীরে বিয়ে করেন। ২০১৭ সালে পরিবার ও ঘনিষ্ঠ জনদের উপস্থিতিতে তিন দিন ধরে চলে বিয়ের সেই অনুষ্ঠান।