রাজপথেই জবাব দিতে পারে আওয়ামী লীগ: নাছির

বিএনপির গণঅবস্থান কর্মসূচির দিন আওয়ামী লীগও চট্টগ্রামে বিভিন্ন স্থানে সমাবেশ করেছে।

নিজস্ব প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 11 Jan 2023, 12:56 PM
Updated : 11 Jan 2023, 12:56 PM

আওয়ামী লীগকে ক্ষমতা থেকে হটাতে যারা আস্ফালন দেখাচ্ছে, তাদের রাজপথেই জবাব দেওয়ার হুঁশিয়ারি দিলেন চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আ জ ম নাছির উদ্দীন।

তিনি বলেছেন, “আমাদের শক্তি তৃণমূলের ঐক্য। এই ঐক্যের শক্তিতে আওয়ামী লীগ রাজপথে ছিল, আছে এবং থাকবে। কথিত আন্দোলনকারীদের আস্ফালন, অরাজকতা ও নাশকতাকে রাজপথে থেকেই বালির বাঁধের মত উড়িয়ে দেওয়ার সক্ষমতা আওয়ামী লীগের আছে।”

বুধবার দুপুরে চট্টগ্রাম নগরীর দারুল ফজল মার্কেট চত্বরে ‘অবৈধ ও অগণতান্ত্রিক পন্থায় সরকার উৎখাতে বিএনপি-জামাতের অপচেষ্টা রুখতে’ চট্টগ্রাম নগর আওয়ামী লীগ আয়োজিত সমাবেশে একথা বলেন নাছির।

এদিন বিএনপি সরকারের পতন ঘটিয়ে নির্দলীয় সরকারের অধীনে নির্বাচনের দাবিতে গণঅবস্থা্ন কর্মসূচি পালন করে সারা দেশে। চট্টগ্রামেও তাদের কর্মসূচি ছিল।

আ জ ম নাছির বলেন, “বিএনপির ক্ষমতার উৎস বন্দুকের নল। সামরিক স্বৈরশাসক জিয়া সামরিক ইউনিফর্ম গায়ে দিয়ে ক্ষমতা দখল করে রাজনৈতিক উচ্ছিষ্টদের কিনে, দল গঠন করেছিলেন। সুতরাং তারা গণতন্ত্র বোঝে না।

“জিয়া ক্ষমতায় এসে চিহ্নিত স্বাধীনতাবিরোধী শাহ আজিজকে প্রধানমন্ত্রী ও গণহত্যার খলনায়ক ক্যাপ্টেন হালিমকে মন্ত্রী বানিয়েছিলেন। বেগম জিয়া জঘন্য যুদ্ধাপরাধী মতিউর রহমান নিজামী ও মুজাহিদকে মন্ত্রী বানিয়ে ছিলেন। বিএনপির এই ঘৃণ্য চরিত্র কারও অজানা নয়।”

সমাবেশে নগর কমিটির ভারপ্রাপ্ত সভাপতি মাহতাব উদ্দিন চৌধুরী বলেন, “স্বৈরতন্ত্রের ধারকদের গণতন্ত্রের জন্য মায়া কান্না প্রহসন ছাড়া আর কিছুই নয়। যারা আগুন সন্ত্রাস চালিয়ে মানুষকে পুড়িয়ে হত্যা করেছে,তারা কোন মুখে মানবাধিকারের কথা বলে?”

তিনি বলেন, “আওয়ামী লীগকে যারা ধাক্কা দিয়ে নির্মূল করতে চেয়েছে, তারাই পাল্টা ধাক্কায় ইতিহাসের আস্তাকুড়ে নিক্ষিপ্ত হয়েছে। ইতিহাসের এই পাঠ তথাকথিত আন্দোলনকারীদের জানা থাকা উচিৎ।”

নগর কমিটির প্রচার সম্পাদক শফিকুল ইসলাম ফারুকের সঞ্চালনায় অনুষ্ঠিত সমাবেশে বক্তব্য রাখেন সহ-সভাপতি নঈম উদ্দিন চৌধুরী ও খোরশেদ আলম সুজন, উপদেষ্টা শফর আলী, সম্পাদকমণ্ডলীর সদস্য শফিক আদনান, হাসান মাহমুদ শমসের, শেখ ইফতেখার সাইমুল চৌধুরী, চন্দন ধর, মশিউর রহমান চৌধুরী, মোহাম্মদ হোসেন, হাজী জহুর আহমদ, নির্বাহী সদস্য আবুল মনসুর ও বখতেয়ার উদ্দিন খান প্রমুখ।

বুধবার একই সময়ে নগরীর অলংকার চত্বর, ইপিজেড মোড়, বহদ্দারহাট ও অক্সিজেন মোড়ে সমাবেশ করে আওয়ামী লীগ।

তৌফিক ইমরোজ খালিদী
প্রধান সম্পাদক ও প্রকাশক