অপকর্ম করলে ফল ভোগ করতে হবে, এইটাই নিয়ম: নওফেল

“বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনাকে যে খালেদা জিয়া হত্যার চেষ্টা করেছে, সেই খালেদা জিয়াকে দয়া করে বাসায় থেকে চিকিৎসা নেওয়ার সুযোগ করে দিয়েছেন শেখ হাসিনা।”

চট্টগ্রাম ব্যুরোবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 19 April 2023, 02:09 PM
Updated : 19 April 2023, 02:09 PM

প্রধানমন্ত্রী শেখ হাসিনার ‘দয়ার কারণেই’ বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া এখন বাসায় থেকে চিকিৎসা নিতে পারছেন বলে মন্তব্য করেছেন শিক্ষা উপমন্ত্রী মহিবুল হাসান চৌধুরী নওফেল।

তার ভাষায়, এমন উদারতা একমাত্র শেখ হাসিনার পক্ষেই দেখানো সম্ভব। আর যে অপকর্ম করবে, তাকে ফল ভোগ করতেই হবে।

বুধবার চট্টগ্রামের আগ্রাবাদ এক্সেস রোডের আব্দুল্লাহ কনভেনশন সেন্টারে চট্টগ্রাম মহানগর আওয়ামী স্বেচ্ছাসেবক লীগের সাধারণ সম্পাদক আজিজুর রহমান আজিজ এর উদ্যোগে ঈদ উপহার বিতরণ অনুষ্ঠানে এ কথা বলেন নওফেল।

চট্টগ্রাম-৮ আসনের এই সংসদ সদস্য বলেন, “বিশ্বব্যাপী দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতি কারণে সবাই একটু সমস্যায় আছেন। তাই আমাদের নেত্রী শেখ হাসিনার নির্দেশে আওয়ামী লীগের নেতাকর্মীরা কখনো ইফতার-সেহেরি সামগ্রী, কখনো ফ্রি ঈদ বাজার আবার বা কখনো ঈদ উপহার নিয়ে আপনাদের কাছে যাচ্ছেন।

“বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনাকে একুশবার হত্যা করার চেষ্টা করা হয়েছে, কিন্তু মহান সৃষ্টিকর্তার অশেষ রহমত আছে বলে তিনি জীবিত আছেন। সাধারণ মানুষের কল্যাণে কাজ করার জন্য মহান সৃষ্টিকর্তা তাকে জীবিত রেখেছেন।”

নওফেল বলেন, “আগে প্রধানমন্ত্রী ছিলেন বেগম খালেদা জিয়া। তিনি দামি শাড়ি, দামি মেকআপ আর দামি দামি খাবার খেয়ে আয়েশি জীবনযাপন করেছেন আর দুর্নীতি করেছেন।

“সেই দুর্নীতির দায়ে সাজাপ্রাপ্ত হয়ে বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনার দয়ায় বাসায় অসুস্থ অবস্থায় চিকিৎসা নিচ্ছেন। যে যা অপকর্ম করবে তার ফলভোগ করতে হবে, এইটাই মহান সৃষ্টিকর্তার বিধান।”

শিক্ষা উপমন্ত্রী বলেন, “সাজাপ্রাপ্ত আসামি হিসেবে খালেদা জিয়ার থাকার কথা ছিল কারাগারে। বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনাকে যে খালেদা জিয়া হত্যার চেষ্টা করেছে সেই খালেদা জিয়াকে দয়া করে বাসায় থেকে চিকিৎসা নেওয়ার সুযোগ করে দিয়েছেন শেখ হাসিনা।

“কারণ তিনি মানুষকে ক্ষমা করে দেন, মানুষেকে ভালোবাসেন, প্রতিহিংসা পরায়ণ না। এই বিশাল উদারতা একমাত্র শেখ হাসিনার পক্ষেই দেখানো সম্ভব। এই উদার মনের মানুষের জন্য আপনাদের সকলের কাছে দোয়া চাই, যাতে করে তিনি দীর্ঘজীবী হোন।”

চট্টগ্রাম নগর আওয়ামী লীগের সহ-সভাপতি আলতাফ হোসেন বাচ্চু, নগর স্বেচ্ছাসেবক লীগের সভাপতি দেবাশীষ নাথ দেবু, ও ওয়ার্ড কাউন্সিলর জাফরুল হায়দার সবুজ অনুষ্ঠানে উপস্থিত ছিলেন।