চবির শাটল ট্রেন চালু হচ্ছে ১৬ অক্টোবর, ক্লাস শুরু ৩ দিন পর

অন্তত এক ডোজ টিকা নেওয়ার শর্তে আগামী ১৬ অক্টোবর থেকে শাটল ট্রেন চালু, ১৮ অক্টোবর থেকে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের  আবাসিক হলগুলো সব বর্ষের শিক্ষার্থীদের জন্য খুলে দিয়ে ১৯ অক্টোবর থেকে সশরীরে পাঠদানের সিদ্ধান্ত নিয়েছে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ।

চট্টগ্রাম ব্যুরোবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 10 Oct 2021, 10:49 AM
Updated : 10 Oct 2021, 10:49 AM

রোববার বিশ্ববিদ্যালয়ের এক বিজ্ঞপ্তিতে  ১৯ অক্টোবর থেকে শ্রেণিকক্ষে পাঠদান করা হবে বলে জানানো হয়।

বিজ্ঞপ্তিতে জানানো হয়, “গত ১৬ সেপ্টেম্বর অনুষ্ঠিত সিন্ডিকেটের এক্সট্রাঅর্ডিনারি সভার (৫৩৪ তম সভার) ৯ নং সিদ্ধান্তানুযায়ী বিশ্ববিদ্যালয়ের সকল শিক্ষার্থীকে কমপক্ষে ১ ডোজ টিকা নেওয়া সাপেক্ষে আগামী ১৯ অক্টোবর বিশ্ববিদ্যালয়ের সকল ক্লাস চালু হবে।”

বিশ্ববিদ্যালয়ের প্রক্টর ড. রবিউল হাসান ভূঁইয়া বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে জানান, শিক্ষার্থীদের যাতায়াতের সু্বিধার্থে ১৬ অক্টোবর থেকে প্রতিদিন শহর থেকে ক্যাম্পাসে শাটল ট্রেন চালু করার সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

“এছাড়া সিন্ডিকেটের সিদ্ধান্ত অনুযায়ী ১৮ অক্টোবর বিশ্ববিদ্যালয়ের আবাসিক হল সমূহ খুলে দেওয়া এবং ১৯ অক্টোবর থেকে শ্রেণীকক্ষে পাঠদানের সিদ্ধান্তও নেওয়া হয়েছে।”

করোনাভাইরাস মহামারির কারণে গত বছরের ১৮ মার্চ থেকে অন্যান্য শিক্ষাপ্রতিষ্ঠানের মতো চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের সব ক্লাস-পরীক্ষা স্থগিত করে কর্তৃপক্ষ।

বিশ্ববিদ্যালয় বন্ধ থাকায় শিক্ষার্থীদের ক্ষতি পুষিয়ে নিতে ২০২০ সালের ০৬ সেপ্টেম্বর অনলাইনে ক্লাস শুরু করে বিভাগগুলো।