চট্টগ্রামে গাড়ির ধাক্কায় দেয়াল ধসে আহত ৭

চট্টগ্রাম মহানগরীর কোর্ট বিল্ডিং সংলগ্ন এলাকায় একটি কভার্ড ভ্যানের ধাক্কায় বাংলাদেশ ব্যাংকের সীমানা প্রাচীর ধসে পথচারী ও হকার মিলিয়ে সাতজন আহত হয়েছেন।

চট্টগ্রাম ব্যুরোবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 12 Sept 2021, 10:11 AM
Updated : 12 Sept 2021, 10:11 AM

রোববার বেলা সোয়া ১২টার দিকে কোর্ট বিল্ডিং এলাকার প্রবেশ পথ লাগোয়া পুরাতন বাংলাদেশ ব্যাংক ভবনের সীমানা প্রাচীরের উপরের কিছু অংশ একটি কর্ভাড ভ্যানের পেছনের অংশের ধাক্কায় পাশের সড়কের ফুটপাথে ভেঙে পড়ে।

পরে পুলিশ, ফায়ার সার্ভিস ও জেলা প্রশাসনের কর্মকর্তারা ঘটনাস্থল পরিদর্শন করেন এবং আহত সাতজনকে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়।

এ ঘটনায় পুলিশ ওই কভার্ড ভ্যান এবং চালক মহিউদ্দিনকে আটক করেছে বলে জানিয়েছেন কোতোয়ালি থানার ওসি নেজাম উদ্দিন।

বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে তিনি বলেন, কভার্ডভ্যানটি মোড় ঘোরার সময় গাড়ির পেছনের অংশ পুরাতন বাংলাদেশ ব্যাংক ভবনের পাশে সীমানা প্রাচীরে ধাক্কা দেয়। তাতে ওপরের অংশ ভেঙে সড়কের ফুটপাথে গিয়ে পড়ে।

“সেসময় ফুটপাতে থাকা পথচারী এবং ভাসমান হকার মিলিয়ে সাতজন আহত হন। তাদের চিকিৎসার জন্য চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে।”

আহতদের মধ্যে দুজনের অবস্থা আশঙ্কাজনক বলে চিকিৎসকদের বরাতে জানিয়েছেন ওসি।

চট্টগ্রাম কোর্ট বিল্ডিংয়ের প্রবেশ মুখের সাথেই পুরাতন বাংলাদেশ ভবন। এই পথ দিয়ে আদালত ভবন ছাড়াও জেলা প্রশাসক ও বিভাগীয় কমিশনার কার্যালয়ে যেতে হয়। ভবন ঘিরে সীমানা প্রাচীর রয়েছে, যার উপরের অংশে কংক্রিটের পিলারসহ লোহার গ্রিল দেওয়া রয়েছে।  

ব্যাংকের বিভিন্ন মালামাল পরিবহনের জন্য কভার্ডভ্যানটি ভবন চত্বরে গিয়েছিল। সীমানা প্রাচীরের পাশেই ফুটপাথ এবং মূল সড়ক। ফুটপাতে প্রতিদিনের মতই পণ্যের পসরা নিয়ে বসেছিলেন ভ্রাম্যমাণ হকাররা।

জেলা প্রশাসনের সিনিয়র সহকারী কমিশনার মো. তৌহিদুল ইসলাম ঘটনাস্থল পরিদর্শন করে বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে বলেন, “বাংলাদেশ ব্যাংক ভবন কেপিআইভুক্ত সংরক্ষিত এলাকা।… কভার্ডভ্যানের ধাক্কায় সীমানা প্রাচীরের প্রায় ৬০ ফুটের মত অংশ ভেঙে গেছে।”

আহতদের মধ্যে পাঁচজনের পরিচয় জানা গেছে। এরা হলেন, মোহাম্মদ সেন্টু (২৮), মো. সেলিম (৩১), দীপক ধর (২৮), বেলাল (৩৫) ও পলাশ (৫৫)। বাকি দুজনের বয়স আনুমানিক ৬০ ও ৪০ বছর বলে পুলিশ জানিয়েছে।