ভোট সামনে রেখে চট্টগ্রামের ৫ থানার ওসি বদল

চট্টগ্রাম সিটি করপোরেশন নির্বাচন সামনে রেখে নগরীর পাঁচ থানার ওসি বদল করা হয়েছে।

চট্টগ্রাম ব্যুরোবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 18 Jan 2021, 05:17 PM
Updated : 18 Jan 2021, 05:17 PM

নির্বাচন কমিশনের নির্দেশে এ রদবদল করা হয়েছে বলে নগর পুলিশ কমিশনার সালেহ মোহাম্মদ তানভীর জানিয়েছেন।

চট্টগ্রামের কোতোয়ালি থানার আলোচিত ওসি মোহাম্মদ মহসিনকে ডবলমুরিং থানায় বদলি করে তার স্থলাভিষিক্ত করা হয়েছে বাকলিয়া থানার ওসি নেজাম উদ্দিনকে। আর ডবলমুরিং থানার ওসি সদীপ কুমার দাশকে সংযুক্ত করা হয়েছে পুলিশ কমিশনার কার্যালয়ে।

সোমবার জারি করা এ আদেশে চকবাজার থানার ওসি রুহুল আমিনকে বাকলিয়া থানায়, চান্দগাঁও থানার ওসি আতাউর রহমান খন্দকারকে চকবাজার থানায় বদলি করা হয়েছে।

আর গোয়েন্দা পুলিশের পরিদর্শক মোস্তাফিজুর রহমানকে চান্দগাঁও থানায় পদায়ন করা হয়েছে।

বেশ কিছু দিন ধরে চট্টগ্রামের বিভিন্ন থানায় ওসি রদবদলের বিষয়টি আলোচনায় ছিল। তবে সিটি নির্বাচনের তারিখ ঘোষণায় সেটি ধামাচাপা পড়লেও আগামী ২৭ জানুয়ারি ভোটগ্রহণ সামনে রেখে চট্টগ্রামের গুরুত্বপূর্ণ থানাগুলোর ওসি রদবদল করা হয়।

সিএমপি কমিশনার সালেহ মোহাম্মদ তানভীর বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে বলেন, “নির্বাচনকালীন সময়ে রদবদলের বিষয়টি নির্বাচন কমিশনের হাতে। তাদের নির্দেশে এ বদলি আদেশ দেওয়া হয়েছে।”

সিটি করপোরেশণ নির্বাচন কেন্দ্র করে গত ১২ জানুয়ারি ২৮ নম্বর পাঠানটুলি ওয়ার্ডের মোগলটুলি এলাকায় দুই কাউন্সিলর প্রার্থীর সমর্থকদের সংঘর্ষে একজন নিহত ও কয়েকজন গুলিবিদ্ধ হয়। গ্রেপ্তার করা হয় আওয়ামী লীগের বিদ্রোহী কাউন্সিলর প্রার্থী সাবেক কাউন্সিলর আব্দুল কাদেরকে।

বদলি হওয়া ওসিদের মধ্যে বিভিন্ন কারণে আলোচিত ছিলেন কোতোয়ালী থানার ওসি মোহাম্মদ মহসিন। পাড়া-মহল্লায় গিয়ে সাধারণ মানুষের কথা শোনার জন্য ‘হ্যালো ওসি’ নামে একটি প্রক্রিয়া চালু করেছিলেন তিনি। পাশাপাশি করোনাকালীন সময়ে মানুষের বাসায় বাজার পৌঁছানোসহ নানা কারণে আলোচিত ছিলেন তিনি।