হকারদের পুনর্বাসনের আশ্বাস রেজাউলের

নীতিমালা করে হকারদের পুনর্বাসনের আশ্বাস দিয়েছেন চট্টগ্রাম সিটি করপোরেশন নির্বাচনে আওয়ামী লীগের মেয়র প্রার্থী এম রেজাউল করিম চৌধুরী।

চট্টগ্রাম ব্যুরোবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 17 Jan 2021, 03:17 PM
Updated : 17 Jan 2021, 03:17 PM

রোববার দুপুরে নগরীর জলসা মার্কেট এলাকায় চট্টগ্রাম হকার্স সমিতির সঙ্গে মতবিনিময় সভায় তিনি এ আশ্বাস দেন।

ক্ষমতাসীন দলের মেয়র প্রার্থী রেজাউল বলেন, “ফুটপাতে যারা ব্যবসা করে জীবিকা চালায়, তাদের ব্যাপারে সুস্পষ্ট একটি নীতিমালা সকলের সমন্বয়ে প্রণয়ন করবে সিটি করপোরেশন। যাতে হকাররা ব্যবসা কার্য চালাতে পারে এবং জনসাধারণের চলাচলেও বিঘ্ন না ঘটে।”

মেয়র নির্বাচিত হলে ক্ষুদ্র ব্যবসাযীদের কল্যাণে বিশেষ প্রকল্প চালুর উদ্যোগ নেবেন বলেও জানান তিনি।

রেজাউল বলেন, “আমি একজন কাজ পাগল মানুষ, আমি কাজ করতে চাই। এই কাজ পাগল মানুষ নগরবাসীকে নিয়ে এই শহরকে গড়তে চায়। যাতে করে ব্যবসায়ীরা নিরাপদ, যানজটমুক্ত ব্যবসায় পরিচালনা করতে পারে।”

সভায় নগর আওয়ামী লীগের বন পরিবেশ সম্পাদক মশিউর রহমান, উত্তর জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি আবুল কালাম আজাদ, উত্তর জেলা আওয়ামী লীগ নেতা ও ফটিকছড়ি উপজেলার সাবেক চেয়ারম্যান এটিএম পেয়ারুল ইসলাম, মোতালেব চৌধুরী, প্রবীর দাশ তপু, শওকত হোসেন, নুরুল আকবর, নুরুল করিম, কাউন্সিলর প্রার্থী আবদুস সালাম মাসুম, মহিলা কাউন্সিলর প্রার্থী নিলু নাগ অংশ নেন।

এরপর রেজাউল রেয়াজউদ্দিন বাজার ও জহুর হকার্স মার্কেটে গণসংযোগ করেন। বিকেলে ৩৬ নম্বর গোসাইলডাঙা এবং ৩৮ নম্বর দক্ষিণ মধ্যম হালিশহর ওয়ার্ডে গণসংযোগ করেন তিনি।