মাস্ক না পরে দাওয়াতে গিয়ে দিতে হল জরিমানা

করোনাভাইরাস মহামারীর মধ্যে চট্টগ্রামে মাস্ক না পরে দাওয়াত খেতে গিয়ে জরিমানা দিতে হয়েছে ১৬ জনকে।

চট্টগ্রাম ব্যুরোবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 4 Dec 2020, 01:39 PM
Updated : 4 Dec 2020, 01:39 PM

শুক্রবার চট্টগ্রামের বিভিন্ন কমিউনিটি সেন্টারে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করে চট্টগ্রাম জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট এ জরিমানা আদায় করেন।

মহামারী করোনাভাইরাস সংক্রমণ ঠেকাতে ঘরের বাইরে সবার মাস্ক ব্যবহার বাধ্যতামূলক করেছে সরকার। এই নির্দেশনা বাস্তবায়নে চট্টগ্রামে প্রতিদিন ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করছে জেলা প্রশাসন। তার অংশ হিসেবে শুক্রবার বিভিন্ন কমিউনিটি সেন্টারে সামাজিক আনুষ্ঠানগুলোতে অভিযান পরিচালনা করা হয়।

অভিযানে নেতৃত্ব দেওয়া নির্বাহী ম্যাজিস্ট্রেট আলী হোসেন বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে বলেন, কমিউনিটি সেন্টারের সামাজিক অনুষ্ঠানগুলোতে অনেকে উপস্থিত হয়েছেন মাস্ক ছাড়া। আবার অনেকের কাছে মাস্ক থাকলেও তাদের কারও পকেটে, কারও ব্যাগে কিংবা আবার অনেকের থুতনিতে লাগানো।

“তাদের সাথে মাস্ক নিয়ে কথা বলার সময় তারা বিভিন্ন ধরনের অজুহাত নিয়ে আসছে।”

নগরীর কাজির দেউড়ি, আসকার দিঘীর পাড়সহ বিভিন্ন এলাকায় অন্তত ১০টি কমিউনিটি সেন্টারে অভিযান চালিয়ে ১৬ জনের কাছ থেকে তিন হাজার ১০০ টাকা জরিমানা আদায় করা হয়েছে বলে জানান নির্বাহী ম্যাজিস্ট্রেট আলী হোসেন।

তিনি বলেন, “মানুষজনকে সতর্ক করার পাশাপাশি কমিউনিটি সেন্টারগুলোর কর্তৃপক্ষকেও সতর্ক করা হয়েছে যেন স্বাস্থ্যবিধি মেনে কম সংখ্যক লোকজনের উপস্থিতিতে আনুষ্ঠানের আয়োজন করা হয়।”

এছাড়া বিকালে বিভিন্ন পর্যটন কেন্দ্রেও ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করা হয় জেলা প্রশাসনের পক্ষ থেকে।