চট্টগ্রাম পুলিশ পেল ৪ পেট্রোল কার

জনগণকে তড়িৎ পুলিশি সেবা নিশ্চিত করতে চট্টগ্রাম নগর পুলিশে যুক্ত হয়েছে চারটি পেট্রোল কার।

চট্টগ্রাম ব্যুরোবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 1 Dec 2020, 01:06 PM
Updated : 1 Dec 2020, 01:06 PM

প্রাথমিক পর্যায়ে চারটি থানায় এগুলো দেওয়া হলেও পর্যায়ক্রমে নগরীর ১৬টি থানায় দেওয়া হবে বলে কর্মকর্তারা জানিয়েছেন।

চট্টগ্রামের পুলিশ কমিশনার সালেহ মোহাম্মদ তানভীর মঙ্গলবার এসব পেট্রোল কার উদ্বোধন করেন।

চট্টগ্রাম নগর পুলিশের জনসংযোগ কর্মকর্তার দায়িত্বে থাকা গোয়েন্দা বিভাগের অতিরিক্ত উপ-কমিশনার (দক্ষিণ) শাহ মোহাম্মদ আব্দুর রউফ বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে জানান, ইনবিল্ট সিসি ক্যামেরার মাধ্যমে এসব পেট্রোল কারের নিয়ন্ত্রণ করা হবে।

এসব কারে হেলমেট, বুলেট প্রুফ জ্যাকেট ছাড়াও ওয়াকিটকি, অগ্নি নির্বাপন সরঞ্জাম, ক্রাইম সিন ম্যানেজমেন্ট বক্সও সংযুক্ত আছে। প্রতিটি কারে একজন করে এসআই ও এএসআই এবং দুই জন করে কনস্টেবল দায়িত্ব পালন করবেন।

এডিসি রউফ জানান, এসব কারের কারণে যে কোন ঘটনায় পুলিশ সদস্যরা দ্রুত সাড়া দিতে পারবেন। প্রাথমিক পর্যায়ে কোতোয়ালি, ডবলমুরিং, পাঁচলাইশ ও খুলশী থানা পুলিশ এ চারটি গাড়ি ব্যবহার করবে, পর্যায়ক্রমে নগরীর প্রতিটি থানায় এ ধরনের গাড়ি দেওয়া হবে।

তিনি বলেন, পুলিশের গাড়িতে সুনির্দিষ্ট চালক না থাকলেও এসব কার নিয়ে যে চারজন দায়িত্ব পালন করবেন তারাই কারগুলো চালাবেন।

নাভানা গ্রুপের পক্ষ থেকে দুটি, স্মার্ট গ্রুপ ও চট্টগ্রামের ব্যবসায়ীদের সংগঠন চেম্বার অব কমার্সের পক্ষ থেকে একটি করে কার দেওয়া হয়েছে।

সকালে দামপাড়া পুলিশ লাইনের জনক চত্বরে সিএমপি কমিশনার সালেহ মোহাম্মদ তানভীরের হাতে এসব কারের চাবি হস্তান্তর করা হয়।

অনুষ্ঠানে সিএমপির অতিরিক্ত কমিশনার (প্রশাসন) আমেনা বেগম, অতিরিক্ত কমিশনার (ক্রাইম অ্যান্ড অপারেশনস) এসএম মোস্তাক আহমেদ খান, অতিরিক্ত কমিশনার (ট্রাফিক) শ্যামল কুমার নাথ, উপ-কমিশনার (সদর) আমির জাফরসহ নাভানা গ্রুপ, স্মার্ট গ্রুপের কর্মকর্তারা উপস্থিত ছিলেন।