জশনে জুলুসে হাজারো মানুষ

ঈদে মিলাদুন্নবী উপলক্ষে চট্টগ্রামে জশনে জুলুসে অংশ নিয়েছে হাজারো মানুষ।

চট্টগ্রাম ব্যুরোবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 30 Oct 2020, 02:06 PM
Updated : 30 Oct 2020, 02:06 PM

শুক্রবার সকাল সাড়ে ৮টায় নগরীর মুরাদপুর এলাকায় জামেয়া আহমদীয়া সুন্নীয়া কামিল মাদ্রাসা প্রাঙ্গণ থেকে মিলাদুন্নবীর জুলুস শুরু হয়।

আনজুমানে রহমানিয়া আহমদিয়া সুন্নীয়া ট্রাস্ট প্রতিবছরের মত এবারো মিলাদুন্নবীতে চট্টগ্রামের সবচেয়ে বড় জুলুস বা শোভাযাত্রার আয়োজন করে।

করোনাভাইরাস মহামারীর মধ্যে এবার জুলুসের পথ কিছুটা সংক্ষিপ্ত করা হয়। মুরাদপুর মাদ্রাসা প্রাঙ্গণ থেকে শুরু হয়ে ষোলশহর দুই নম্বর গেইট পর্যন্ত গিয়ে পুনরায় মাদ্রাসা প্রাঙ্গণে শেষ হয় জুলুস।

ট্রাস্টের সহ-সভাপতি মোহাম্মদ মহসিন ও সাধারণ সম্পাদক আনোয়ার হোসেন এবারের জুলুসের নেতৃত্ব দেন।

আয়োজকদের সহযোগী গাউছিয়া কমিটির যুগ্ম মহাসচিব মোছাহেব উদ্দিন বখতেয়ার বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে বলেন, “এবার করোনাভাইরাসের কারণে জুলুসের পথ অনেকটাই সংক্ষিপ্ত করা হয়েছে। তারপরও হাজার হাজার ভক্ত অংশ নিয়েছেন।”

এবার সবাইকে মাস্ক পড়ে জুলুসে আসতে অনুরোধ করা হয়েছিল জানিয়ে তিনি বলেন, “যারা মাস্ক পরে আসেননি, তাদের জন্য আয়োজকদের পক্ষ থেকে সরবরাহ করা হয়েছে।”

মহানবীর (সা.) অবমাননার অভিযোগে ফ্রান্সের পণ্য বর্জনের আহ্বানসহ বিভিন্ন প্ল্যাকার্ড দেখা গেছে জুলুসে অংশগ্রহণকারী অনেকের হাতে।

জুলুস দেখতে সড়কের পাশে জড়ো হয় হাজারো মানুষ। এসময় শরবত, কমলা, চকলেট, পাউরুটি, পানিসহ বিভিন্ন খাদ্য সামগ্রী বিতরণ করতে দেখা যায়।

জশনে জুলুস উপলক্ষে নগরীর বিভিন্ন গুরুত্বপূর্ণ মোড়ে বিপুল সংখ্যক পুলিশ মোতায়েন করা হয়।