হিন্দুদের ঘরবাড়ি-সম্পত্তি দখলে আ.লীগের নেতাকর্মীরা: শাহাদাত

আওয়ামী লীগের নেতাকর্মীরাই হিন্দু সম্প্রদায়ের ঘরবাড়ি, জায়গা সম্পত্তি দখল করেছে বলে মন্তব্য করেছেন চট্টগ্রাম মহানগর বিএনপির সভাপতি ডা. শাহাদাত হোসেন।

চট্টগ্রাম ব্যুরোবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 23 Oct 2020, 02:03 PM
Updated : 23 Oct 2020, 02:03 PM

শুক্রবার দুপুরে চট্টগ্রামে দুর্গাপূজা উপলক্ষ্যে এক বস্ত্র বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি একথা বলেন।

 ডা. শাহাদাত বলেন, যুগ যুগ ধরে এ দেশে সকল সম্প্রদায়ের মানুষ সৌহার্দ ও ভ্রাতৃত্বের মধ্য দিয়ে বসবাস করে আসছে। বিভিন্ন সময়ে একসাথে আমাদের স্বাধীনতা ও অধিকার রক্ষার জন্য সংগ্রাম করেছি। আমাদের সুখ-দুঃখ ভাগ করে নিয়েছি।

 ‘‘এই দেশ নির্মাণ করতে চেয়েছি সত্যিকার অর্থে অসাম্প্রদায়িক ও গণতান্ত্রিক বাংলাদেশ হিসেবে। কিন্তু বর্তমান অগণতান্ত্রিক সরকারের সময়ে আমরা গণতান্ত্রিক পরিবেশে বেঁচে থাকবার অধিকারগুলো সত্যিকার অর্থে ভোগ করতে পারছি না।’’

তিনি বলেন, বিভিন্ন সময়ে আওয়ামী লীগের নেতাকর্মীরা হিন্দু সম্প্রদায়ের ঘর বাড়ি, জায়গা সম্পত্তি দখল করে নিয়েছে। দূর্গাপূজার সময় তারা প্রতিমা ভাঙচুর করেছে। বিশ্বজিতকে নৃশংসভাবে হত্যা করেছে।

“তাই মুসলমান, হিন্দু, বৌদ্ধ, খ্রিস্টান সকলের প্রার্থনা হোক, বাংলাদেশ থেকে অন্যায়, অত্যাচার ও নির্যাতন চলে যাক। আমরা অন্ধকার থেকে আলোয় যেতে চাই। আমরা মুক্ত বাংলাদেশ দেখতে চাই। অসুর যতই শক্তিশালী হোক তাকে পরাজিত করতে হবে।”

দুর্গাপূজা উপলক্ষে বাংলাদেশ হিন্দু বৌদ্ধ খ্রিষ্টান ছাত্র ও যুব ঐক্য পরিষদ নগরীর লাভ লেইনে চট্টগ্রাম মেট্রোপলিটন সাংবাদিক ইউনিয়ন হলে এ অনুষ্ঠানের আয়োজন করেন।

অনুষ্ঠানে প্রধান বক্তা ছিলেন মহানগর বিএনপির সাধারণ সম্পাদক আবুর হাশেম বক্কর।

ঐক্য পরিষদের সভাপতি প্রকৌশলী সঞ্জয় চক্রবর্তী মানিকের সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন বিএনপির কেন্দ্রীয় সদস্য সাথী উদয় কুসুম বড়ুয়া, মহানগর যুবদলের সভাপতি মোশারফ হোসেন দিপ্তী, মহানগর বিএনপির সহ সাংগঠনিক সম্পাদক ডা. গোলাম কাদের চৌধুরী নোবেল, ঐক্য পরিষদের সাধারন সম্পাদক অর্জুন কুমার নাথ প্রমুখ।