চট্টগ্রাম জেনারেল হাসপাতালকে আরও চার লাখ টাকা দিলেন নওফেল

চট্টগ্রামের জেনারেল হাসপাতালে নিরবচ্ছিন্ন বিদ্যুৎ সরবরাহ নিশ্চিতে ইউপিএস কিনতে চার লাখ টাকা দিয়েছেন শিক্ষা উপমন্ত্রী মহিবুল হাসান চৌধুরী নওফেল।

চট্টগ্রাম ব্যুরোবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 4 August 2020, 03:09 PM
Updated : 4 August 2020, 03:09 PM

বুধবার দুপুরে এ বি এম মহিউদ্দিন চৌধুরী ফাউন্ডেশনের পক্ষ থেকে এই টাকা জেনারেল হাসপাতালের তত্ত্বাবধায়ক ডা. অসীম কুমার নাথের কাছে হস্তান্তর করা হয়।

এক সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, করোনাভাইরাস আক্রান্তদের চিকিৎসার জন্য প্রধান হাসপাতাল চট্টগ্রাম জেনারেল হাসপাতালে হাই ফ্লো ন্যাজাল ক্যানুলা এবং আইসিইউ বেড এ নিরবচ্ছিন্ন ও নিরাপদ বিদ্যুৎ ব্যবস্থার জন্য ১০টি আইপিএস স্থাপনে এই অনুদান দেওয়া হয়েছে।

এর আগে গত ১৯ জুলাই চট্টগ্রাম জেনারেল হাসপাতালে স্থাপন করা সেন্ট্রাল অক্সিজেন প্ল্যান্ট এবং হাসপাতাল পরিদর্শনে যান স্থানীয় সাংসদ নওফেল।

এ সময় বিদ্যুতের ভোল্টেজ উঠানামার কারণে হাই ফ্লো ন্যাজাল ক্যানুলা ও আইসিইউয়ের বিভিন্ন যন্ত্রাংশ বিকল হয়ে যাওয়ার কথা জানায় হাসপাতাল কর্তৃপক্ষ।

তারা আরও জানায়, ১০টি ইউপিএস হলে মূল্যবান চিকিৎসা সামগ্রী ও যন্ত্রাংশ নিরাপদ থাকবে।

সেদিন দেওয়া আশ্বাসের প্রেক্ষিতে বুধবার জেনারেল হাসপাতালের তত্ত্বাবধায়ক অসীম কুমার নাথের কাছে চার লাখ টাকা দেওয়া হয়। চট্টগ্রাম জেনারেল হাসপাতালে কোভিড-১৯ চিকিৎসা সমন্বয়ের দায়িত্বে থাকা ডা. আব্দুর রবও এ সময় উপস্থিত ছিলেন।

করোনাভাইরাস সংক্রমণের শুরুতে জেনারেল হাসপাতালে আইসিইউসহ বিভিন্ন সরঞ্জাম স্থাপনে উদ্যোগ নেন নওফেল। এই হাসপাতালে আউটসোর্সিংয়ের মাধ্যমে নিয়োগ পাওয়া ৩৬ জন অস্থায়ী কর্মচারীর প্রণোদনার জন্য ১৩ জুন তিন লাখ টাকাও দিয়েছিলেন তিনি।