মাইক্রোবাসে ‘ইমার্জেন্সি রোগী’ স্টিকার লাগিয়ে ঈদযাত্রা

ভাড়ার মাইক্রোবাসে ‘ইমার্জেন্সি রোগী’ স্টিকার লাগিয়ে চট্টগ্রাম থেকে কক্সবাজার যাওয়ার পথে গাড়িটি থামিয়ে যাত্রীদের নগরীর বাসায় ফেরত পাঠিয়েছে জেলা প্রশাসনের ভ্রাম্যমাণ আদালত।

চট্টগ্রাম ব্যুরোবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 23 May 2020, 04:19 PM
Updated : 23 May 2020, 04:19 PM

শনিবার বিকেলে নগরীর বাকলিয়া থানার শাহ আমানত সেতু এলাকায় এই অভিযান পরিচালিত হয়।

দক্ষিণ চট্টগ্রামের সব কয়টি উপজেলা, কক্সবাজার জেলা ও বান্দরবানমুখী যানবাহন এই পথেই নগরী ছেড়ে যায়।

জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট তৌহিদুল ইসলাম বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে বলেন, অভিযানের সময় সেতুর মাঝ বরাবর একটি মাইক্রোবাস আটক করা হয়। মাইক্রোবাসের সামনে ‘ইমার্জেন্সি রোগী’ লেখা স্টিার লাগানো ছিল।

“তল্লাশি করে দেখা যায় মাইক্রোবাসে তিনটি পরিবারের সদস্যরা কক্সবাজারের বিভিন্ন উপজেলায় নিজ নিজ বাড়িতে যাচ্ছেন। সেখানে কোনো রোগী নেই।”

এ সময় মাইক্রোবাস চালককে এক হাজার টাকা জরিমানা করা হয় এবং পরিবার তিনটিকে তাদের নগরীর বাসায় ফেরত পাঠানো হয় বলে জানান তৌহিদুল ইসলাম।

অভিযানে দক্ষিণ চট্টগ্রাম, কক্সবাজার ও বান্দরবানমুখী ১৫টি মোটরসাইকেলের  চাবি জব্দ করা হয়। চাবি রেখে মোটরসাইকেলের যাত্রী ও চালকদের শহরমুখী রাস্তায় হেঁটে ফেরত যেতে বলে ভ্রাম্যমাণ আদালত।

নির্বাহী ম্যাজিস্ট্রেট তৌহিদুল ইসলাম বলেন, ব্যক্তিগত গাড়ির অপব্যবহার করে এবং গাড়ির গায়ে ‘ইমারজেন্সি রোগী’সহ বিভিন্ন ভুয়া স্টিকার লাগিয়ে অপকৌশলে অনেকে প্রাইভেটকার ও মাইক্রোবাস ভাড়া করে চট্টগ্রাম শহর ছেড়ে বিভিন্ন জেলায় যাচ্ছে।

“একই গাড়িতে কয়েকটি পরিবারের সদস্যরা দীর্ঘপথ ভ্রমণ করলে করোনাভাইরাস সংক্রমণের ঝুঁকি প্রবল। তাই জেলা প্রশাসন চট্টগ্রামের পক্ষ থেকে চট্টগ্রামের বিভিন্ন প্রস্থান পয়েন্টে ভ্রাম্যমাণ আদালতের কঠোর নজরদারি রয়েছে।”