চট্টগ্রামে শ্বাসকষ্ট নিয়ে মৃত দুজনের করোনাভাইরাস ‘নেগেটিভ’

চট্টগ্রামে শ্বাসকষ্ট নিয়ে মারা যাওয়া এক মুক্তিযোদ্ধাসহ দুজনের নমুনা পরীক্ষায় নভেল করোনাভাইরাস শনাক্ত হয়নি। 

চট্টগ্রাম ব্যুরোবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 6 April 2020, 06:10 PM
Updated : 6 April 2020, 06:10 PM

সোমবার রাতে চট্টগ্রামের সিভিল সার্জন ডা. সেখ ফজলে রাব্বি বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে বলেন, বিআইটিআইডিতে তাদের দুজনেরই নমুনা পরীক্ষার ফলাফল ‘নেগেটিভ’ এসেছে। 

এরা হলেন- চট্টগ্রামের সীতাকুণ্ড এলাকার বাসিন্দা মুক্তিযোদ্ধা আলিম উল্লাহ (৭১)। অন্যজন ২৪ বছর বয়সী এক তরুণ।

আলিম উল্লাহ সোমবার বিকালে চট্টগ্রামে করোনাভাইরাসের চিকিৎসার জন্য নির্ধারিত চট্টগ্রাম জেনারেল হাসপাতালে এবং তরুণটি আগের রাতে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে মারা যান বলে চিকিৎসকরা জানান।

জ্বর ও শ্বাসকষ্ট নিয়ে রোববার রাতে জেনারেল হাসপাতালের আইসোলেশন ওয়ার্ডে ভর্তি হন ওই মুক্তিযোদ্ধা। সোমবার বেলা ৩টার দিকে তার মৃত্যু হয়।

চট্টগ্রামের আনোয়ারা উপজেলার বাসিন্দা ওই তরুণ নিউমোনিয়া ও শ্বাসকষ্ট নিয়ে রোববার সন্ধ্যায় চট্টগ্রাম মেডিক্যাল কলেজ হাসপাতালে ভর্তি হন বলে জানিয়েছিলেন হাসপাতালটির উপ-পরিচালক মো. আফতাবুল ইসলাম। পরে রোববার রাতের দিকে তার মৃত্যু হয়।

নতুন রোগী নেই

চট্টগ্রামে গত ২৪ ঘণ্টায় নতুন করে কোভিড-১৯ আক্রান্ত রোগী পাওয়া যায়নি বলে জানিয়েছেন জেলা সিভিল সার্জন ফজলে রাব্বী।

তিনি সন্ধ্যায় বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে বলেন, ফৌজদারহাটের বাংলাদেশ ইন্সটিটিউট অব ট্রপিক্যাল অ্যান্ড ইনফেকসাস ডিজিজে (বিআইটিআইডি) ১৮ জনের নমুনা পরীক্ষা করে সবার রিপোর্ট ‘নেগেটিভ’ এসেছে।

গত ২৪ ঘণ্টার ১৮ জনসহ এ নিয়ে চট্টগ্রামে মোট ১৬২ জনের নমুনা পরীক্ষা করা হয়েছে। তার মধ্যে দুই জন ছাড়া সবার রিপোর্ট ‘নেগেটিভ’।