বিক্রি করা নবজাতককে পরিবারের কাছে ফিরিয়ে দিল প্রশাসন

প্রথম স্ত্রীর সাথে বিবাদের জেরে চট্টগ্রামের হাটহাজারীতে ২২ দিন বয়সী নবজাতককে বিক্রি করে দেয়ার ২৪ ঘণ্টার মাথায় উদ্ধার করে পরিবারের কাছে দিয়েছে উপজেলা প্রশাসন।

চট্টগ্রাম ব্যুরোবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 5 April 2020, 02:54 PM
Updated : 5 April 2020, 02:54 PM

হাটহাজারী উপজেলার গুমানমর্দন ইউনিয়নের মির্জাপুর গ্রামের রাজমিস্ত্রি নুর আহমদ তার প্রথম স্ত্রী শামীম আক্তারের সাথে ঝগড়া করে গত শুক্রবার রাউজানের এক ব্যক্তির কাছে মাত্র পাঁচ হাজার টাকায় শিশুটিকে বিক্রি করেছিলেন।

বিষয়টি জানতে পেরে হাটহাজারী উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মো. রুহুল আমীন  স্থানীয় ইউনিয়ন পরিষদের চেয়ারম্যানকে সাথে নিয়ে ওই শিশুকে উদ্ধার করে শনিবার পরিবারের কাছে ফিরিয়ে দেন।

ইউএনও রুহুল আমীন বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে বলেন, নুর আহমদ ও শামীম আক্তারের সংসারে আরও দুটি সন্তান রয়েছে। সর্বশেষ গত ১১ মার্চ চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে তাদের তৃতীয় সন্তানের জন্ম হয়।

তিনি জানান, নুর আহমদ এর মধ্যে আরেকটি বিয়ে করে দ্বিতীয় স্ত্রীকে অন্য বাসায় রেখেছিলেন।  বিষয়টি প্রথম স্ত্রী জানার পর দুইজনের মধ্যে নিয়মিত কলহ শুরু হয়।

নুর আহমেদের দ্বিতীয় স্ত্রীও অন্তঃসত্ত্বা হওয়ার খবর পাওয়ার পর প্রথম স্ত্রী তাদের তৃতীয় সন্তানকে লালন পালন করতে অনীহা প্রকাশ করেন এবং বুকের দুধ খাওয়ানো বন্ধ করে দিয়ে স্বামীকে সন্তান ফেরত নিয়ে যাওয়ার কথা বলে। এ নিয়ে তাদের মধ্যে বিবাদও শুরু হয়।

বিবাদের এক পর্যায়ে নুর আহমদ তার সন্তানটিকে রাউজানের মুছা নামে এক ব্যক্তির কাছে শুক্রবার বিক্রি করে দেন।

হাটহাজারীর ইউএনও রুহুল আমীন বলেন, “বিষয়টি অমানবিক হওয়ায় স্থানীয় গুমানমর্দন ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মুজিবুর রহমানকে সাথে নিয়ে মুছার কাছ থেকে বাচ্চাটিকে উদ্ধার করি এবং পরিবারের কাছে ফিরিয়ে দিই।”

এ বিষয়ে আইনগত কোনো ব্যবস্থা না নেওয়া হলেও তাদেরকে মৌখিকভাবে সতর্ক করা হয়েছে।