জনগণের সহায়তা না পেলে কোভিড-১৯ নির্মূল হবে না: নওফেল

জনগণের সহযোগিতা পেলেই করোনাভাইরাস সম্পূর্ণ নির্মূল সম্ভব বলে মন্তব্য করেছেন শিক্ষা উপমন্ত্রী মহিবুল হাসান চৌধুরী নওফেল। 

চট্টগ্রাম ব্যুরোবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 31 March 2020, 04:26 PM
Updated : 31 March 2020, 04:26 PM

মঙ্গলবার নগরীর বাগমনিরাম ওয়ার্ডে যুবলীগের উদ্যোগে শ্রমজীবী মানুষের মাঝে খাদ্যসামগ্রী বিতরণকালে তিনি এ মন্তব্য করেন। 

চট্টগ্রাম-৯ আসনের সাংসদ নওফেল বলেন, “সরকার সকলকে সামাজিক দূরত্ব বজায় রাখার নির্দেশনা দিয়েছে।  গরিব, দুঃখী, মেহনতী মানুষের মাঝে খাদ্য দ্রব্য বিতরণকালে এ নিয়ম মেনে চলতে হবে। বারবার হাত ধোয়া, মুখে স্পর্শ না করা, হাঁচি-কাশির শিষ্টাচার মেনে চলা এবং সামাজিক দূরত্ব বজায় রেখে আপনারা খাদ্য দ্রব্য বিতরণ করবেন।

“চট্টগ্রামে করোনা আক্রান্ত রোগীদের ফৌজদারহাটে অবস্থিত বাংলাদেশ ইন্সটিটিউট অব ট্রপিক্যাল অ্যান্ড ইনফেকসাস ডিজিজ (বিআইটিআইডি) উন্নত চিকিৎসার ব্যবস্থা করা হয়েছে। সরকার সারাদেশে করোনা মোকাবিলায় যথাসাধ্য চেষ্টা চালিয়ে যাচ্ছেন। জনসাধারনের সহযোগিতায় পারে মরণঘাতী এই ভাইরাসকে বাংলাদেশ থেকে সম্পূর্ন নির্মূল করতে।”

যুবলীগের উদ্যোগে ১৫নং বাগমনিরাম ওয়ার্ডে খাদ্য সামগ্রী বিতরণ করেন নওফেল।

এরপর মঙ্গলবার বিকেলে গোলপাহাড় মোড়ে সিডিএ আবাসিক এলাকায় যুবলীগ নেতা আরিফুল ইসলাম মাসুমের উদ্যোগে খাদ্য সামগ্রী বিতরন করেন তিনি।

এসময় উপস্থিত ছিলেন নগর যুবলীগের আহ্বায়ক মহিউদ্দিন বাচ্চু,  নগর যুবলীগ সদস্য হাবিবুল্লাহ নাহিদ ও সনৎ বড়ুয়া,  সাবেক ছাত্রলীগ নেতা নুরুল আজিম রনি ও এস এম আরিফুল ইসলাম প্রমুখ।

এছাড়াও মঙ্গলবার নহরীর ৩নম্বর পাঁচলাইশ ওয়ার্ডে ‘তাহের নাহার ফাউন্ডেশন’ এর উদ্যোগে এবং ১৮ নং পূর্ব বাকলিয়া ওয়ার্ড আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক হাজী আবদুল মোনাফের বাড়ির সামনে খাদ্য দ্রব্য বিতরণ করেন শিক্ষা উপমন্ত্রী নওফেল।