‘কনফিডেন্স’ আছে নাছিরের

দলীয় মনোনয়ন পেলে আসন্ন সিটি করপোরেশন নির্বাচনে বিজয়ী হবেন বলে আত্মবিশ্বাসী চট্টগ্রামের মেয়র আ জ ম নাছির উদ্দীন।

চট্টগ্রাম ব্যুরোবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 5 Feb 2020, 02:55 PM
Updated : 5 Feb 2020, 02:55 PM

‘মাদক, সন্ত্রাস, জঙ্গিবাদ, যৌতুক ও দুর্নীতিকে না বলুন, নিরাপদ ও বাসযোগ্য চট্টগ্রাম গড়ে তুলুন’ এই স্লোগান নিয়ে বৃহস্পতিবার লালদীঘি মাঠে সমাবেশের আয়োজন করেছে চট্টগ্রাম সিটি করপোরেশন।

এ উপলক্ষে বুধবার নগর ভবনে আয়োজিত সংবাদ সম্মেলনে এক সাংবাদিক মেয়র নাছিরের কাছে জানতে চান, এই সমাবেশ আসন্ন চট্টগ্রাম সিটি করপোরেশন (সিসিসি) নির্বাচনে তার প্রার্থী হতে চাওয়ার ‘শো-ডাউন’ কি না।

জবাবে সমাবেশ আয়োজন নিয়ে কথা বললেও নির্বাচনের বিষয়ে শুরুতে কিছু বলেননি মেয়র নাছির।

পরে আরেক সাংবাদিক একই প্রশ্ন করলে সিটি মেয়র আ জ ম নাছির বলেন, “এখন মিট দ্য প্রেসে নির্বাচনের কথা বলাটা কতটুকু স্বাভাবিক আর শোভনীয়, সেটা। নির্বাচন… শিডিউল ঘোষণা করুক না আগে।”

তারপর হেসে তিনি বলেন, “নির্বাচনের বিষয়টা তো আপনি না জানার কথা নয়। একজন খেলোয়াড়ের কাজটা কী? সে মাঠে খেলে। এটাও বুঝেন না! খেলোয়াড়ের কাজটা হলো মাঠে খেলা। তো আমি নির্বাচন করে এসছি না এ জায়গাতে (হাসি)?

“দল যদি আমাকে দেয়, যেহেতু এখন দলীয় মনোনয়ন, দল আমাকে বিবেচনা করলে আমি নির্বাচন করব। এবং নির্বাচন করলে ইনশাল্লাহ আমি বিজয়ী হব এই কনফিডেন্স আমার আছে।”

মাদক-সন্ত্রাসবিরোধী সমাবেশ নির্বাচনী ‘শোডাউন’ কি না এ প্রশ্নের জবাবে এর আগে নাছির বলেন, “নির্বাচনটা এখানে মুখ্য নয়। মিটিংটা আমরা আরও আগেও করতে চেয়েছিলাম। পরিস্থিতি পরিবেশের উপর পরিবর্তন হয়। এক সময় আমরা চিন্তা করেছিলাম সরকারের প্রথম সারির সিনিয়র কোনো মন্ত্রী এনে এটা করা যায় কি না। পরে আবার এটা বাদ দিলাম।

“আরেক সময় চিন্তা করলাম এখানে যেহেতু সন্ত্রাস-জঙ্গিবাদ দুটোর সাথে স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের একটা যোগ আছে। স্বরাষ্ট্রমন্ত্রী মহোদয়কে আনা যায় কি না। আমি একবার সরাসরি কথা বলেছিলাম। উনি আমাকে সম্মতিও দিয়েছিলেন। বলেছিলেন আপনি করেন, আমি আসব। কখন আসব, আপনাকে জানাব।”

মেয়র নাছির বলেন, “পরে আবার আমরা এখানে পরিবর্তন নিয়ে এসে মনে করলাম যে না, এটা একেবারে সিটি করপোরেশনের মধ্যে সীমাবদ্ধ রেখে আমরা আমাদের কাজটা করি। যারা আসবে সবাই আসবে। সকল রাজনৈতিক দলের সবাইকে আমরা আমন্ত্রণ জানাই।

“ওয়ার্ড পর্যায়ে যখন করেছি তখন বলেছি রাজনৈতিক দলের সবাইকে আমন্ত্রণ জানাবেন, আসবে কি আসবে না সেটা উনাদের বিষয়। কিন্তু আমাদের ভূমিকাকে কোনোভাবে যেন প্রশ্নবিদ্ধ করতে না পারে। এটা এ পর্যন্ত কেউ পারে নাই। কেউ বলতে পারে নাই যে এটা আমরা রাজনৈতিক উদ্দেশ্যে বা ব্যক্তি স্বার্থে বা লোক দেখানোর জন্য করেছি।”

বৃহস্পতিবারের ওই সমাবেশে লক্ষাধিক লোকের সমাগম হবে বলে আশা প্রকাশ করেন মেয়র নাছির।

সমাবেশ আয়োজনের উদ্দেশ্য নিয়ে তিনি বলেন, “সিটি করপোরেশনের সেবার পরিধি বাড়ানোর অংশ হিসেবে এই সমাবেশ করা হচ্ছে। এই বছরে মুজিব জন্মশত বার্ষিকীর ক্ষণগণনা শুরু হয়েছে। এই মুজিব বর্ষকে উপলক্ষ করে সিসিসি নগরকে মাদকমুক্ত নগর গড়ার প্রত্যয়ে কাজ করে যাচ্ছে।”

সমাবেশে মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরের মহাপরিচালক ও সিএমপি কমিশনার অতিথি হিসেবে উপস্থিত থাকবেন বলে সংবাদ সম্মেলনে জানান মেয়র।

টাইগারপাসে অস্থায়ী নগর ভবনে বুধবার বিকেলে সংবাদ সম্মেলনে সভাপতিত্ব করেন সিসিসির আইনশৃঙ্খলা স্ট্যান্ডিং কমিটির চেয়ারম্যান এইচ এম সোহেল। উপস্থিত ছিলেন ওয়ার্ড কাউন্সিলর মোহাম্মদ জাবেদ, হাসান মুরাদ বিপ্লব ও চৌধুরী হাসান মাহমুদ হাসনী এবং সংরক্ষিত ওয়ার্ড কাউন্সিলর আবিদা আজাদ।