সেই শিশুটি বেড়ে উঠবে বঙ্গবন্ধুর মায়ের নামে

চট্টগ্রামে ময়লার স্তূপে পাওয়া নবজাতকটি বেড়ে উঠবে বঙ্গবন্ধুর মায়ের নামে। পরিচয়হীন শিশুটির নাম দেওয়া হয়েছে সায়রা খাতুন।

চট্টগ্রাম ব্যুরোবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 20 Jan 2020, 04:12 PM
Updated : 20 Jan 2020, 04:12 PM

সোমবার দুপুরে নগরীর রৌফাবাদে সমাজসেবা অধিদপ্তর পরিচালিত ‘ছোট মনি নিবাসে’ নবজাতকটি দেখতে গিয়ে বঙ্গবন্ধুর মায়ের নামে সায়রা খাতুন রাখেন নগর পুলিশের উপ-কমিশনার (উত্তর) বিজয় বসাক।

বিজয় বসাক বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে বলেন, “মুজিব বর্ষে আমরা নবজাতকটি খুঁজে পেয়েছি। তাই পরিচয়হীন শিশুটিকে বঙ্গবন্ধু শেখ মুজিবর রহমানের মায়ের নামে নাম দিয়েছি।”

রোববার সকালে বায়েজিদ বোস্তামী থানার পশ্চিম শহীদ নগর এলাকায় জিজি ওয়েল মিলের পেছনে ময়লার স্তূপে একটি ব্যাগের ভেতরে সদ্য ভূমিষ্ঠ কন্যাশিশুটি উদ্ধার করে পুলিশ।

চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে প্রাথমিক চিকিৎসা দিয়ে পরিচর্যার জন্য সমাজসেবা অধিদপ্তরের ‘ছোট মনি নিবাসে’ রাখা হয়েছে।

পুলিশ কর্মকর্তা বিজয় বসাক সোমবার দুপুরে বায়েজিদ বোস্তামী থানার ওসিকে সঙ্গে করে শিশুটিকে দেখতে গিয়েছিলেন দুধ, শীতের কাপড় নিয়ে। শিশুটির যা কিছু প্রয়োজন হবে, তা দেওয়ার প্রতিশ্রুতিও দিয়ে এসেছেন তিনি।

এদিকে শিশুটিকে দত্তক নিতে অনেকেই পুলিশের সাথে যোগাযোগ করছে বলে জানান উপ-কমিশনার বিজয় বসাক।

“সরকারি কর্মকর্তা থেকে শুরু করে অনেকেই যোগাযোগ করেছে আমার সাথে। তাদের বলেছি মেয়েটিকে দত্তক নিতে হলে আদালতের মাধ্যমে নিতে হবে। আমরা সহায়তা করব।”