চবিতে দৃষ্টি প্রতিবন্ধী শিক্ষার্থীকে মারধর

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে হলের সামনে দৃষ্টি প্রতিবন্ধী এক শিক্ষার্থীকে মারধর করার অভিযোগ উঠেছে ছাত্রলীগের এক কর্মীর বিরুদ্ধে।

চট্টগ্রাম ব্যুরোবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 10 Nov 2019, 06:28 PM
Updated : 10 Nov 2019, 06:28 PM

রোববার রাতে সোহরাওয়ার্দী হলের সামনে দৃষ্টি প্রতিবন্ধী শুক্কুর আলমকে ছাত্রলীগকর্মী রিফাত হোসেন মারধর করেন বলে অভিযোগ করছেন চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় ডিসএ্যাবল স্টুডেন্ট সোসাইটির (ডিসকু) সাধারণ সম্পাদক আব্দুর রাজ্জাক।

আহত শুক্কুরকে বিশ্ববিদ্যালয়ের মেডিকেল সেন্টারে প্রাথমিক চিকিৎসা দেওয়া হয়েছে।

রিফাত হোসেন বিশ্ববিদ্যালয়ের ম্যানেজমেন্ট বিভাগের ২০১৫-১৬ সেশনের শিক্ষার্থী।

শুক্কুরের বরাত দিয়ে রাজ্জাক বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে বলেন, “আগামীকাল পরীক্ষা থাকায় দোকান থেকে রুটি কিনতে গিয়েছিলেন শুক্কুর আলম। ছাত্রলীগের বিজয় গ্রুপের কর্মী রিফাত সেখানে তাকে অকারণে উত্ত্যক্ত করায় শুক্কুর আলম প্রতিবাদ করেন।

“রুটি কিনে সোহরাওয়ার্দী হলের সামনে আসলে পেছন থেকে এসে তার উপর লাঠি দিয়ে হামলা করে রিফাত। এসময়  কিল-ঘুষি, লাথির পর শুক্কুরের কিছুদিন আগে অপারেশন করা চোখেও আঘাত করা হয়।”

এ ঘটনার পর রিফাতের বিচারের দাবিতে ডিসকু'র সদস্যরা রাতে সোহরাওয়ার্দী হলের সামনে বিক্ষোভ করেন।

রাজ্জাক বলেন, “পরে বিশ্ববিদ্যালয় প্রশাসন রিফাতকে বিচারের আওতায় আনার আশ্বাস দিলে আমরা হলে ফিরে আসি। আগামীকাল প্রক্টর অফিসে এ বিষয়ে অভিযোগ দেওয়া হবে।"

ভারপ্রাপ্ত প্রক্টর প্রণব মিত্র চৌধুরী বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে বলেন, “ঘটনাটি জানার পর  প্রক্টরিয়াল বডির সদস্যদের সেখানে পাঠানো হয়। আগামীকাল অভিযোগ দিলে আমরা ব্যবস্থা নেব।”

এবিষয়ে রিফাতের সঙ্গে যোগাযোগের চেষ্টা করেও কোনো বক্তব্য পাওয়া যায়নি।

বিজয় গ্রুপের নেতা ছাত্রলীগের সাবেক অর্থ বিষয়ক সম্পাদক এস এম জাহেদুল আওয়াল বলেন, “মারধরের বিষয়টি আমি শুনেছি। রিফাতের বিরুদ্ধে সাংগঠনিক ব্যবস্থা নেওয়া হবে।”