চট্টগ্রামে ভেজালবিরোধী অভিযানে লাখ টাকা জরিমানা

খাদ্যে নানা রকম ভেজালের অভিযোগে চট্টগ্রামে নয়টি প্রতিষ্ঠানকে মোট এক লাখ চার হাজার টাকা জরিমানা ও একটি বেকারি সিলগালা করেছে ভোক্তা সংরক্ষণ অধিদপ্তর।

চট্টগ্রাম ব্যুরোবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 23 Oct 2019, 05:19 PM
Updated : 23 Oct 2019, 05:19 PM

বুধবার জাতীয় ভোক্তা সংরক্ষণ অধিদপ্তরের বিভাগীয় কার্যালয়ের সহকারী পরিচালক নাসরিন আক্তার, সহকারী পরিচালক (মেট্রো) বিকাশ চন্দ্র দাস ও জেলা কার্যালয়ের সহকারী পরিচালক মুহাম্মদ হাসানুজ্জামান এ অভিযান চালান।

অভিযানের বিষয়ে মুহাম্মদ হাসানুজ্জামান বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে জানান, ছাপা সংবাদপত্রে কেক তৈরি, নোংরা অস্বাস্থ্যকর পরিবেশ এবং অননুমোদিত ফ্লেবার ব্যবহার করায় বন্দর থানার মিতালী বেকারিকে ৫০ হাজার টাকা জ‌রিমানা ক‌রা হয়। পাশাপাশি প্রায় ৮০ কেজি কেক ধ্বংস ক‌রা হয়।

বন্দর থানার ওয়া‌শিল চৌধুরী পাড়ার নয়ন বেকা‌রি‌তে একাধিকবার ছাপা সংবাদপত্রে কেক বানানো, অননু‌মো‌দিত রং, ফ্লেভার ব্যবহার এবং মোড়‌কে যথাযথ তথ্য না দেয়ার প্রমাণ মিলেছে। একারণে বেকারিটি সিলগালা ক‌রে দেয়া হ‌য়ে‌ছে।

অভিযানে ইপিজেড থানার কলসি দিঘীর পাড় ‘মালাই ফুড’ এর মোড়কে যথাযথ তথ্য না দেয়ায় এবং মেয়াদ উত্তীর্ণ কোমলপানীয় বিক্রির জন্য রাখায় ১০ হাজার টাকা জরিমানা করা হয়।

মেয়াদ উত্তীর্ণ ওষুধ বিক্রি করায় বাদামতলা এলাকার শুভ মেডিকেল হলকে ৫ হাজার টাকা এবং আল্লাহর দান ভাতঘরকে ছাপা সংবাদপত্রে খাবার সংরক্ষণ করায় ৩ হাজার টাকা জরিমানা করা হয়।

মেয়াদোত্তীর্ণ পণ্য রাখায় লালখান বাজারের শামীম এন্ড ব্রাদার্সকে ৫ হাজার এবং হক স্টোরকে ৫ হাজার টাকা জরিমানা ক‌রা হয়।

মেয়াদোত্তীর্ণ ওষুধ রাখায় চাঁনমারি রোডের সিকদার ফা‌র্মে‌সি‌কে আট হাজার প্রকাশ ফার্মেসিকে আট হাজার টাকা জরিমানা করা হয়। 

মূল্যতা‌লিকা প্রদর্শন না করা ও অননু‌মো‌দিত রং বিক্রয় করায় আ‌জিজ স্টোর‌কে ১০ হাজার টাকা জরিমানা করা হয়।