আবরারের স্ট্যাটাস হবে মুক্তির স্লোগান: আমীর খসরু

নিহত বুয়েটছাত্র আবরার ফাহাদের ফেইসবুক স্ট্যাটাস বাংলাদেশের আগামীদিনের মুক্তির আন্দোলনের স্লোগান হবে বলে মন্তব্য করেছেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য আমীর খসরু মাহমুদ চৌধুরী।

চট্টগ্রাম ব্যুরোবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 12 Oct 2019, 01:11 PM
Updated : 12 Oct 2019, 01:17 PM

শনিবার বিকালে চট্টগ্রামের নাসিমন ভবনের দলীয় কার্যালয়ের সামনে আয়োজিত এক প্রতিবাদ সমাবেশে তিনি বলেন, “আবরার ফেইসবুকে যে স্ট্যাটাস দিয়েছে আপনারা সেটি বারবার শেয়ার করবেন আপনাদের ফেইসবুকে। ওই পোস্ট আগামীদিনের বাংলাদেশের মুক্তি আন্দোলনের স্লোগান হবে।

“সে (আবরার) ফেইসবুকে স্ট্যাটাস দিয়ে দেশবিরোধী চুক্তির প্রতিবাদ করেছে, এর ফলে তাকে জীবন দিতে হয়েছে ছাত্রলীগের সন্ত্রাসীদের হাতে। তারা দেশের বিরুদ্ধে কাজ করেছে, তারা দেশদ্রোহী।”

ভারতের সঙ্গে চুক্তির সমালোচনা করে আমীর খসরু বলেন, দেশের মানুষ সিদ্ধান্ত নিয়েছে তারা এ ধারার পরিবর্তন চায়। দেশবিরোধী চুক্তি চায় না। সমস্ত শিক্ষা প্রতিষ্ঠানে প্রতিবাদ প্রতিরোধ শুরু হয়েছে, এ জোয়ারকে ভয়-ভীতির মাধ্যমে থামিয়ে দেওয়া সম্ভব নয়।”

ভারতের চুক্তি, আবরার হত্যাকাণ্ডের প্রতিবাদ এবং খালেদা জিয়ার মুক্তির দাবিতে চট্টগ্রাম মহানগ বিএনপি আয়োজিত সমাবেশে সভাপতিত্ব করেন মহানগর কমিটির সভাপতি শাহাদাত হোসেন।

সমাবেশে আমীর খসরু বলেন, “ভারতের নির্বাচিত সরকার রয়েছে, তারা চুক্তি করেছে সে দেশের মানুষের স্বার্থ সংরক্ষণ করে। আর আমাদের সরকার অনিবার্চিত এবং তারা চুক্তি করেছে দেশের স্বার্থ বিসর্জন দিয়ে।

“কেউ কাউকে ক্ষমতায় রাখতে পারে না। ক্ষমতার মালিক জনগণ। কয়বার ভোট চুরি করবেন, চোর ধরা পড়বে। চুরির শাস্তিও হবে। ধরা পড়ার পর যে নার্ভাসনেস কাজ করে তা বর্তমান সরকারের কার্যক্রমে প্রতিফলিত হচ্ছে।”

যুবলীগের ক্যাসিনো কারবারে কোটি কোটি টাকা হাতিয়ে নেওয়া হচ্ছে অভিযোগ করে তিনি বলেন, “সরকার অর্থনীতি-রাজনীতি পকেটস্থ করেছে। এর নাম আওয়ামী অর্থনীতি, এতে কারও কোনো সুযোগ নেই।”

সমাবেশে বক্তব্য রাখেন কেন্দ্রীয় বিএনপির সাংগঠনিক সম্পাদক মাহবুবুর রহমান শামীম, কেন্দ্রীয় শ্রম বিষয়ক সম্পাদক এ এ এম নাজিম উদ্দিন, চট্টগ্রাম দক্ষিণ জেলা বিএনপির আহ্বায়ক আবু সুফিয়ান, চট্টগ্রাম মহানগরের সাধারণ সম্পাদক আবুল হাশেম বক্কর।