চট্টগ্রাম দক্ষিণ জেলা বিএনপির সম্মেলন নির্ধারিত সময়ে

কেন্দ্রের বেঁধে দেওয়া ৯০ দিনের মধ্যে চট্টগ্রাম দক্ষিণ জেলা বিএনপির সম্মেলন করে নতুন কমিটি গঠন করা হবে, এতে দলের পরীক্ষিত ও ত্যাগী নেতারা স্থান পাবেন।

চট্টগ্রাম ব্যুরোবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 10 Oct 2019, 01:35 PM
Updated : 10 Oct 2019, 01:35 PM

বৃহস্পতিবার চট্টগ্রাম প্রেস ক্লাবে সংবাদ সম্মেলন করে এ কথা বলেন বিএনপি চট্টগ্রাম দক্ষিণ জেলা কমিটির আহ্বায়কের দায়িত্ব পাওয়া আবু সুফিয়ান।

তবে তার আগে দলের ইউনিয়ন, ওয়ার্ড ও উপজেলা পর্যায়ে পুরনো কমিটি ভেঙ্গে দিয়ে নতুন কমিটি করা হবে বলেও জানান তিনি।

গত ২ অক্টোবর দীর্ঘদিন পর আবু সুফিয়ানকে আহ্বায়ক এবং মোস্তাক আহমেদ খানকে সদস্য সচিব করে ৬৫ সদস্যের দক্ষিণ জেলা বিএনপির কমিটি ঘোষণা করা হয় কেন্দ্র থেকে।

সংবাদ সম্মেলনে আবু সুফিয়ান বলেন, “সংগঠনের দায়িত্ব সকলের। রাজনৈতিক কর্মসূচি চলমান থাকবে, সাংগঠনিক কর্মসূচিও চলবে। ৯০ দিনের মধ্যেই দক্ষিণ জেলার সম্মেলনও হবে।”

বুয়েটের মেধাবী শিক্ষার্থী আবরার ফাহাদকে পিটিয়ে হত্যা প্রসঙ্গে আবু সুফিয়ান বলেন, “ঠাণ্ডা মাথায় সরকারদলীয় ছাত্র সংগঠনের কর্মীরা তাকে পিটিয়ে হত্যা করেছে। এর নিন্দা জাননোর ভাষা নেই।”

এ ঘটনার প্রতিবাদে সারাদেশে মিছিল করতে গিয়ে ছাত্রদলের ওপর ছাত্রলীগ হামলা করেছে অভিযোগ করে তিনি বলেন, সন্ত্রাসী কার্যক্রম কেউ চাচ্ছে না।

ভারতের সাথে করা সাম্প্রতিক চুক্তিগুলো সম্পর্কে আবু সুফিয়ান বলেন, “দেশের স্বার্থ বিসর্জন দিয়ে এসব চুক্তি করা হয়েছে। দেশের মঙ্গলের জন্য এসব চুক্তিতে কি আছে তা জনগণের সামনে তুলে ধরা উচিত। জনগণের প্রতি কমিটমেন্ট না থাকা সরকার এমন স্বার্থবিরোধী চুক্তি করতে পারে।”

সংবাদ সম্মেলনে দক্ষিণ জেলা বিএনপির সাবেক সভাপতি জাফরুল ইসলাম চৌধুরী, সাবেক সাধারণ সম্পাদক শেখ মোহাম্মদ মহিউদ্দিন, বর্তমান কমিটির সদস্য সচিব মোস্তাক আহমদ খান, যুগ্ম আহ্বায়ক আলী আব্বাস উপস্থিত ছিলেন।