ব্যাংকে লাইনে দাঁড়ানো নিয়ে বিবাদে চবিতে আহত ৩

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে ব্যাংকে লাইনে দাঁড়ানোকে কেন্দ্র করে মারামারিতে আহত হয়েছেন ৩ শিক্ষার্থী।

চট্টগ্রাম ব্যুরোবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 30 Sept 2019, 03:01 PM
Updated : 30 Sept 2019, 03:01 PM

আহতরা হলেন- ইংরেজি বিভাগের তৃতীয় বর্ষের শিক্ষার্থী লাবিব শাহরিয়ার, একই বর্ষের শিক্ষার্থী কম্পিউটার সায়েন্স বিভাগের আজহার হোসেন, ইসলামিক স্টাডিজ বিভাগের প্রথম বর্ষের শিক্ষার্থী শিপন।

সোমবার দুপুরে বিশ্ববিদ্যালয়ের অগ্রণী ব্যাংকের সামনে এ মারামারির ঘটনা ঘটে বলে ভারপ্রাপ্ত প্রক্টর প্রণব মিত্র জানান।

তিনি বলেন,  “ব্যাংকে টাকা জমা দেওয়ার জন্য লাইনে দাঁড়ানোকে কেন্দ্র করে দুই গ্রুপের মধ্যে মারামারির ঘটনা ঘটে। এতে তিনজন আহত হয়।”

প্রত্যক্ষদর্শী শিক্ষার্থীরা জানায়, ব্যাংকে টাকা জমা দিতে লাইনে ছিলেন শাটল ট্রেনের বগিভিত্তিক সংগঠন ‘বাংলার মুখ’ এর এক কর্মী। লাইন ভেঙে ‘ভার্সিটি এক্সপ্রেস (ভিএক্স)’ এর এক কর্মী টাকা জমা দিতে গেলে দুজনের মধ্যে কথা কাটাকাটি হয়।

ঘটনার জেরে বাংলার মুখের কর্মীরা জড়ো হলে উভয়পক্ষের মধ্যে মারামারির ঘটনা ঘটে।

এ খবর হলে পৌঁছালে ভিএক্সের কর্মীরা শহীদ আব্দুর রবের বেশ কয়েকটি রুম ভাংচুর করে। এতে তিনজন আহত হয়।

বিশ্ববিদ্যালয় চিকিৎসা কেন্দ্রের কর্মরত চিকিৎসক মোস্তফা কামাল হোসেন সাংবাদিকদের বলেন,  “আঘাত প্রাপ্ত তিন শিক্ষার্থী মেডিক্যাল সেন্টারে আসেন।

”তাদের দুজনের মাথায় কাঁচের আঘাতে কাটা এবং একজনের হাতে ইটের আঘাত ছিল। তাদের সকলকেই প্রাথমিক চিকিৎসা দিয়ে ছেড়ে দেওয়া হয়েছে।"

এ বিষয়ে বাংলার মুখ এর নেতা ছাত্রলীগের বিশ্ববিদ্যালয় শাখার সাবেক শিক্ষা ও পাঠচক্র বিষয়ক সম্পাদক আমির সোহেল এবং ভিএক্স গ্রুপের নেতা বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের সাবেক কার্যকরী সদস্য প্রদীপ চক্রবর্তী দুর্জয় একই সুরে বলেন, ‘জুনিয়রদের’ মধ্যে ‘ভুল বোঝাবুঝির ফলে ঝামেলা’ হয়েছে। উভয় পক্ষের ‘সিনিয়ররা’ বসে বিষয়টির সমাধান করা হয়েছে।

বিশ্ববিদ্যালয়ের প্রক্টর প্রণব চৌধুরী বলেন,  “সংঘর্ষের খবর পেয়ে প্রক্টরিয়াল বডি ও পুলিশ গিয়ে হলের পরিস্থিতি শান্ত করে।”

বিবাদমান দুই পক্ষই নগর মেয়র ও নগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আ জ ম নাসির উদ্দীনের অনুসারী হিসেবে ক্যাম্পাসে পরিচিত।