চুরি যাওয়া ট্রেইলার উদ্ধার, চালকসহ গ্রেপ্তার ৫

চট্টগ্রামে চুরি যাওয়া ট্রেইলার উদ্ধার করার পাশাপাশি চালকসহ চোরচক্রের পাঁচ সদস্যকে গ্রেপ্তার করেছে পুলিশ।

চট্টগ্রাম ব্যুরোবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 8 Sept 2019, 03:52 PM
Updated : 8 Sept 2019, 03:53 PM

গ্রেপ্তার ব্যক্তিরা হলেন ট্রেইলার চালক মো. রাকিব (২৩), খোরশেদ আলম শাহীন (২৯), মো. রাজু ওরফে মফিজ (২৫), মো. মাসুম (২৪) ও মো. শাহজাহান ওরফে সাজু (৩৩)।

শনিবার রাতে নগরীর দক্ষিণ হালিশহর বারুণী ঘাট এলাকা থেকে ৪০ ফুট দৈর্ঘ্যের ট্রেইলারটি উদ্ধার করা হয় বলে জানিয়েছে পুলিশ।

পতেঙ্গা থানার ওসি উৎপল বড়ুয়া বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে বলেন,  “গত ২৭ অগাস্ট থেকে ৬ সেপ্টেম্বরের মধ্যে কোনো এক সময়ে ট্রেইলারটি দক্ষিণ পতেঙ্গা এলাকার গ্যারেজের সামনে থেকে চুরি হয় বলে শনিবার অভিযোগ করেন মালিক আব্দুল কাদের।”

অভিযোগে কাদের বলেন,  গত ২৭ অগাস্ট রাতে দক্ষিণ পতেঙ্গা এলাকায় তার মালিকানাধীন শাওন এন্টারপ্রাইজের সামনে অন্য আরও ট্রেইলারের সাথে এটিও রাখেন। কিন্তু গত শুক্রবার সন্ধ্যায় ট্রেইলারটি প্রাইম মুভারের সাথে সংযুক্ত করতে গেলে সেটি ওই স্থানে পাওয়া যায়নি।

ওসি উৎপল বলেন,  “ট্রেইলার খুঁজে না পাওয়ায় কাদের শনিবার পতেঙ্গা থানায় একটি মামলা করেন। এরপর আমরা ট্রেইলার চালক রাকিবকে আটক করে জিজ্ঞাসাবাদ করলে সে চুরির কথা স্বীকার করে।”

পরে রাকিবের দেওয়া তথ্য অনুযায়ী হালিশহর থানার দক্ষিণ হালিশহর বারুণী ঘাট এলাকা থেকে খোরশেদকে আটক করে জিজ্ঞাসাবাদ করা হলে সে ট্রেইলারটির সন্ধান দেয়।

খোরদেশের দেওয়া তথ্যের ভিত্তিতে ট্রেইলারটি উদ্ধার করা হয় এবং পরে বিভিন্ন স্থানে অভিযান চালিয়ে অন্য তিনজনকেও গ্রেপ্তার করা হয় বলে জানান ওসি।

পুলিশ বলছে, গ্রেপ্তার হওয়ারা একটি সংঘবদ্ধ চোরচক্র।

তারা ট্রেইলারটি চুরি করে চেসিস নম্বর পাল্টে ফেলার চেষ্টা করেছিল বলে প্রাথমিক জিজ্ঞাসাবাদে জানতে পেরেছে পুলিশ।

গ্রেপ্তার পাঁচজনকে আদালতের মাধ্যমে ইতোমধ্যে কারাগারে পাঠানো হয়েছে।