শিক্ষকের গায়ে কেরোসিন ঢালায় আরেক শিক্ষার্থী গ্রেপ্তার

চট্টগ্রামের বেসরকারি বিশ্ববিদ্যালয় ইউএসটিসি’র ইংরেজি বিভাগের শিক্ষক মাসুদ মাহমুদের গায়ে কেরোসিন ঢালার ঘটনায় আরও এক শিক্ষার্থীকে গ্রেপ্তার করেছে পুলিশ। 

চট্টগ্রাম ব্যুরোবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 11 July 2019, 02:40 PM
Updated : 11 July 2019, 02:40 PM

বৃহস্পতিবার বিকালে নগরীর খুলশী এলাকা থেকে ময়নুল আলম অনিক নামে ইংরেজি বিভাগের স্নাতকোত্তর দ্বিতীয় পর্বের এ শিক্ষার্থীকে গ্রেপ্তার করার কথা জানিয়েছেন খুলশী থানার ওসি প্রণব চৌধুরী।

শিক্ষকের গায়ে কেরোসিন ঢালার ঘটনায় ময়নুলসহ এ নিয়ে মোট দুজন গ্রেপ্তার হলেন।

এর আগে সকালে বেসরকারি বিশ্ববিদ্যালয়টির পক্ষ থেকে সংবাদ সম্মেলন করে ভারপ্রাপ্ত রেজিস্ট্রার দিলীপ কুমার বড়ুয়া ঘটনার দিন গ্রেপ্তার মাহমুদুল হাসানকে স্থায়ী বহিষ্কার এবং রাসেল শাহেন শাহ, মো. আলী হোসেন ও ময়নুল আলমকে এক বছর করে বহিষ্কারের কথা জানান।

গত ২ জুলাই দুপুরে অধ্যাপক মাসুদ মাহমুদকে বিভাগের অফিস থেকে টেনে বের করে গায়ে কেরোসিন ঢেলে দেয় এক দল শিক্ষার্থী। ওই দিন মাহমুদুল হাসান নামে ইংরেজি বিভাগের স্নাতকোত্তর পর্বের এক শিক্ষার্থীকে গ্রেপ্তার করেছিল পুলিশ।

এই ঘটনায় বিশ্ববিদ্যালয়ের ভারপ্রাপ্ত রেজিস্ট্রার দিলীপ কুমার বড়ুয়া বাদি হয়ে মাহমুদুল হাসানের বিরুদ্ধে খুলীশ থানায় মামলা করেন। মাহমুদুলকে জিজ্ঞাসাবাদের জন্য দুই দফায় রিমান্ডে আনে পুলিশ।

অধ্যাপক মাসুদ মাহমুদ চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় ইংরেজি বিভাগ থেকে অবসর নেওয়ার পর বেসরকারি বিশ্ববিদ্যালয় ইউএসটি’তে ইংরেজি বিভাগের উপদেষ্টা হিসেবে যোগ দেন বছর খানেক আগে।