চট্টগ্রামে দুদকের মামলায় রেলকর্মী গ্রেপ্তার

চাকরি দেওয়ার প্রলোভন দেখিয়ে টাকা আদায় ও উৎসবিহীন টাকা রোজগারের অভিযোগে চট্টগ্রামে রেলওয়ের এক কর্মচারীকে গ্রেপ্তার করেছে দুদক।

চট্টগ্রাম ব্যুরোবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 25 June 2019, 01:54 PM
Updated : 25 June 2019, 01:54 PM

মঙ্গলবার নগরীর আগ্রাবাদ এলাকা থেকে দুদক সদস্যরা তাকে গ্রেপ্তার করে। গ্রেপ্তার অলী উল্লাহ ওরফে  সুমন  (৩২) রেলওয়ে পূর্বাঞ্চলের চীফ কর্মাশিয়াল ম্যানেজারের কার্যালয়ে এসিআই  হিসেবে কর্মরত।

দুদকের চট্টগ্রামের উপ-পরিচালক মাহবুবুল আলম বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে জানান, রেলওয়ের বিভিন্ন পদে চাকরি দেওয়ার নামে অর্থ আদায় ও দুটি ব্যাংকে জ্ঞাত আয় বহির্ভূত অর্থ লেনদেনের অভিযোগে গত বছরের ৪ সেপ্টেম্বর অলী উল্লাহর বিরুদ্ধে নগরীর কোতোয়ালি থানায় দুদকের সহকারী পরিচালক শরীফ উদ্দিন একটি মামলা করেন। ওই মামলায় মঙ্গলবার তাকে গ্রেপ্তার করে আদালতের মাধ্যমে কারাগারে পাঠানো হয়েছে।

মাহাবুব বলেন, “অলী উল্লাহ চাকরি দেওয়ার প্রলোভন দেখিয়ে বিভিন্ন জনের কাছে থেকে অবৈধ ভাবে অর্থ আদায় করেছে। ময়মনসিংহের নান্দাইলের এ ব্যক্তিকে চাকরি দেওয়ার কথা বলে এসএ পরিবহন কুরিয়ারের মাধ্যমে আনা তিন লাখ ৪০ হাজার টাকা তার মোবাইল ফোনের মাধ্যমে গ্রহণ করে।”

এছাড়াও সোনালী ব্যাংকের সিআরবি শাখায় ২০১০ সালের অগাস্ট থেকে ২০১৮ সালের জানুয়ারি পর্যন্ত বিভিন্ন সময়ে এক কোটি ৩১ হাজার সাত লাখ ৪৭৮ টাকা এবং ইসলামী ব্যাংকের স্টেশন রোড শাখার মাধ্যমে ২০১৩ সালের সেপ্টেম্বর থেকে ২০১৭ সালের ডিসেম্বর পর্যন্ত সাত লাখ ৩৪ হাজার ৪৮১ টাকা গ্রহণ করে বলে দুদকের তদন্তে জানা যায়।

এসব অর্থ দিয়ে সে কিশোরগঞ্জে জমি ক্রয় করে বলেও দুদকের তদন্তে জানা যায় বলে জানান মাহাবুব।