চবি শিক্ষার্থীর পা ভাঙায় রেলের নিরাপত্তাকর্মী বরখাস্ত

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের এক শিক্ষার্থীকে মেরে পা ভেঙ্গে দেওয়ার অভিযোগে রেলওয়ে নিরাপত্তা বাহিনীর এক সিপাহীকে সাময়িক বরখাস্ত করা হয়েছে।

চট্টগ্রাম ব্যুরোবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 18 May 2019, 02:58 PM
Updated : 18 May 2019, 02:58 PM

শুক্রবার বিকালে চট্টগ্রাম রেল স্টেশন থেকে বিশ্ববিদ্যালয়ের  শাটল ট্রেনে এক শিক্ষার্থীকে মারধর করে পা ভেঙ্গে দেওয়ার অভিযোগ ওঠার পর শনিবার রেলওয়ে নিরাপত্তা বাহিনীর ওই সিপাহী মশিউর রহমান মুসাকে বরখাস্ত এবং তার কর্মস্থল থেকে প্রত্যাহার করা হয়।

হামলার শিকার শিক্ষার্থী রাইয়ান আলম রসায়ন বিভাগের তৃতীয় বর্ষের শিক্ষার্থী।

রাইয়ান আলম বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে বলেন, “ক্যাম্পাসে যেতে শুক্রবার বিকালে বটতলী স্টেশনে আমরা তিনজন শাটল ট্রেনে বসি। এসময় রেলওয়ে নিরাপত্তা বাহিনীর তিন সদস্য এসে জিজ্ঞেস করে ‘তোরা কারা’?

“তুই করে বলায় আমরা নিজেদের বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী পরিচয় দিয়ে বলি ক্যাম্পাসে যাব। তখন তারা আমাদের এখানে কেন জিজ্ঞেস করে। এসময় কথা মশিউর নামের একজন আমার কাছে টাকা চাইলে আমি দিতে অস্বীকার করায় তিনি আমার পায়ে আঘাত করেন।”

রাইয়ান বলেন, “পরে পাঁচলাইশের পিপলস হাসপাতালে গিয়ে পায়ের এক্স-রে করে জানতে পারি পা ভেঙ্গে গেছে।”

এ ঘটনার পর তিনি রেলওয়ে নিরাপত্তা ফাঁড়িতে লিখিত অভিযোগ করেন।

রেলওয়ে নিরাপত্তা বাহিনীর চট্টগ্রামের পরিদর্শক আমান উল্লাহ বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে বলেন, “অভিযোগ পাওয়ার পর আমরা ওই সিপাহীকে সাময়িক বরখাস্ত করেছি এবং তাকে স্টেশনের ডিউটি থেকে প্রত্যাহার করা হয়েছে।”

তার বিরুদ্ধে বিভাগীয় তদন্ত হবে এবং আহত শিক্ষার্থীর চিকিৎসার ব্যয়ভার বহন করা হবে বলে জানান পরির্দশক আমান।