প্রধানমন্ত্রী তো খালেদা জিয়াকে শাস্তি দেননি: তথ্যমন্ত্রী

খালেদা জিয়ার মুক্তি চেয়ে প্রধানমন্ত্রীর কাছে আবেদন জানিয়ে বিএনপি নেতা রুহুল কবির রিজভী আইন ও আদালতের প্রতি ‘বৃদ্ধাঙ্গুলি’ প্রদর্শন করেছেন বলে মনে করেন তথ্যমন্ত্রী হাছান মাহমুদ।

চট্টগ্রাম ব্যুরোবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 10 Feb 2019, 03:08 PM
Updated : 10 Feb 2019, 05:02 PM

রোববার বিকালে চট্টগ্রাম সিটি করপোরেশন আয়োজিত অমর একুশে বইমেলার উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি বলেন, “আজকে বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রিজভী আহমেদ একটি সংবাদ সম্মেলনে মাননীয় প্রধানমন্ত্রীর প্রতি আহ্বান জানিয়েছেন, বেগম খালেদা জিয়াকে মুক্তি দেওয়ার জন্য।”

মন্ত্রী বলেন, “এই আহ্বান জানিয়ে তিনি আইন এবং আদালতের প্রতি বৃদ্ধাঙ্গুলি প্রদর্শন করেছেন। অর্থাৎ মাননীয় প্রধানমন্ত্রীকে বেগম খালেদা জিয়াকে মুক্তি দেয়ার আহ্বান জানিয়ে তিনি প্রকারান্তরে এটি বলেছেন- মাননীয় প্রধানমন্ত্রী যেন প্রধান বিচারপতির দায়িত্ব পালন করেন।

“মাননীয় প্রধানমন্ত্রী তো তাকে শাস্তি দেননি। তাকে শাস্তি দিয়েছেন আদালত। তাকে মুক্ত করতে হবে আদালতের মাধ্যমে। বেগম খালেদা জিয়াকে মুক্তি দেওয়ার এখতিয়ার তো মাননীয় প্রধানমন্ত্রীর নেই। সে এখতিয়ার আদালতের।”

হাছান মাহমুদ দাবি করেন ওই সংবাদ সম্মেলনে রুহুল কবির রিজভী আরও কিছু কথা বলেছেন তা ‘অশোভন ও রাজনৈতিক শিষ্টাচার বর্হিভূত’।

তিনি বলেন, “বিএনপিকে অনুরোধ করব আপনারা আইনী লড়াই করুন। কিন্তু গত এক বছরে আপনারা যেভাবে আইনী লড়াই করেছেন এতে সাধারণ মানুষ মনে করে আপনাদের আন্তরিকতার অভাব ছিল।”

বইমেলার উদ্বোধনী অনুষ্ঠানে সভাপতিত্ব করেন চট্টগ্রাম সিটি করপোরেশনের মেয়র আ জ ম নাছির উদ্দীন।

অতিথি ছিলেন ওয়ার্ড কাউন্সিলর নাজমুল হক ডিউক ও সিটি করপোরেশনের প্রধান শিক্ষা কর্মকর্তা সুমন বড়ুয়া।