চট্টগ্রামে হামলার অভিযোগ খসরুর, পুলিশ বলছে ‘ইস্যু সৃষ্টি’

চট্টগ্রামের পূর্ব মাদারবাড়ি এলাকায় ভোটের প্রচারণাকালে হামলার শিকার হয়েছেন বলে অভিযোগ করেছেন বিএনপির প্রার্থী আমীর খসরু মাহমুদ চৌধুরী।

চট্টগ্রাম ব্যুরোবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 12 Dec 2018, 02:08 PM
Updated : 12 Dec 2018, 02:08 PM

বুধবার দুপুরে ‘হামলা ও ধাওয়ার’ ঘটনার পর বিকালে নগরীর মেহেদীবাগে নিজের বাসায় সংবাদ সম্মেলনে আসেন তিনি।

আমীর খসরু বলেন, “বেলা ১১টায় শুভপুর বাসস্ট্যান্ড এলাকা থেকে আমরা প্রচারণা শুরু করি। সেখান থেকে জনসংযোগ করতে করতে পূর্ব মাদারবাড়ি সিটি করপোরেশন স্কুলের সামনে পৌঁছাই।

“এসময় পেছন থেকে আমাদের লোকজনের ওপর লাঠিসোঁটা ও হকিস্টিক নিয়ে হামলা করে এবং ধাওয়া দেয়। এতে আমাদের চার-পাঁচজন কর্মী আহত হয়।”

তিনি বলেন, “আমাকে দেখতে পেয়ে তারা থমকে যায়। আমাদের লোকজন বেশি থাকায় পরে তারা পিছু হটে। কিন্তু এরপরও আমরা প্রচারণা চালানোর সময় তারা আমাদের পিছু পিছু আসতে থাকে। এক পর্যায়ে হামলাকারীরা বাজে অরাজনৈতিক স্লোগানও দেয় তারা।”

হামলাকারীরা এলাকার ‘ছাত্রলীগের চিহ্নিত সন্ত্রাসী’ বলে দাবি করেন আমীর খসরু।  

এই ঘটনায় পুলিশের সহায়তা পাননি উল্লেখ করে তিনি বলেন, “অন্যসময় কর্মসূচি পালনকালে পুলিশ থাকলেও বুধবার তাদের প্রচারণার সময় কোনো পুলিশ সদস্য আশেপাশেও ছিল না।”

তবে আমীর খসরুর অভিযোগ অস্বীকার করে পাল্টায় পুলিশ বলছে, ‘ইস্যু সৃষ্টির’ জন্য এ ধরনের অভিযোগ তোলা হচ্ছে।

হামলার ঘটনা প্রসঙ্গে সদরঘাট থানার ওসি মো. নেজাম উদ্দিন বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে বলেন, “আমাদের কেউ অভিযোগ দেয়নি। ঘটনাস্থলে পুলিশ পাঠিয়েও এরকম কিছু ঘটছে বলে জানা যায়নি। ইস্যু সৃষ্টির চেষ্টা করার জন্য তারা এসব বলছেন।”

চট্টগ্রাম-১১ (বন্দর-পতেঙ্গা) আসনে ধানের শীষে ভোট চাইছেন বিএনপি নেতা আমীর খসরু। এই আসনে তার প্রতিদ্বন্দ্বী প্রার্থী ক্ষমতাসীন আওয়ামী লীগের এম এ লতিফ।

চারবারের সাংসদ ও বিএনপির সাবেক বাণিজ্যমন্ত্রী  আমীর খসরুকে ২০০৮ সালের নির্বাচনে পরাজিত করেন এম এ লতিফ। এরপর ২০১৪ সালের নির্বাচনে বিনা প্রতিদ্বন্দিতায় নির্বাচিত হন।