চট্টগ্রাম মহানগরে এবার পূজামণ্ডপ ২৫৫টি

চট্টগ্রাম মহানগরে এবার ২৫৫টি মণ্ডপে শারদীয় দুর্গোৎসব অনুষ্ঠিত হবে।

চট্টগ্রাম ব্যুরোবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 12 Oct 2018, 02:36 PM
Updated : 12 Oct 2018, 02:36 PM

শুক্রবার দুপুরে চট্টগ্রাম প্রেস ক্লাবে সংবাদ সম্মেলন করে মহানগর পূজা উদযাপন পরিষদের পক্ষ থেকে জানানো হয়, সার্বজনীন, ব্যক্তিগত ও ঘটপূজা মিলিয়ে চট্টগ্রাম শহরে ২৫৫ মণ্ডপে দুর্গাপূজা অনুষ্ঠিত হবে।  

নগরীর জেএম সেন হল প্রাঙ্গণে মহানগরীর প্রধান মণ্ডপসহ সবগুলোতে আগামী ১৪ থেকে ১৯ অক্টোবর পর্যন্ত ছয়দিন উৎসবমুখর পরিবেশে শারদীয় দুর্গাপূজা অনুষ্ঠিত হবে।

সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্যে পরিষদের সাধারণ সম্পাদক শ্রীপ্রকাশ দাশ অসিত ১২ দফা দাবি জানিয়ে বলেন, “মুক্তিযুদ্ধের আদর্শ, চেতনা ও ধর্মনিরপেক্ষ মূল্যবোধের ঐতিহ্যগত বন্ধনে আমরা আবদ্ধ। মৌলবাদী ও ধর্মান্ধ সাম্প্রদায়িক গোষ্ঠী সরকারের সুনাম ক্ষুণ্ন করার জন্য যেকোনো সময় চেষ্টা চালাতে পারে। এই ব্যাপারে প্রশাসনকে সজাগ দৃষ্টি রাখতে হবে।”

পরিষদের পক্ষ থেকে দুর্গোৎসবে একদিনের পরিবর্তে সরকারি ছুটি চারদিন করা, হিন্দুদের মঠ-মন্দির-ঘরবাড়ি-মূর্তি ভাংচুরসহ সাম্প্রদায়িক হামলাকারীদের বিশেষ ট্রাইব্যুনালে বিচারসহ বিভিন্ন দাবি জানানো হয়।

এছাড়া দুর্গোৎসবকে পূর্ণ রাষ্ট্রীয় মর্যাদা দান, সেনাবাহিনী, বর্ডার গার্ড, পুলিশ প্রশাসন ও সচিবালয়সহ সব সরকারি-আধা সরকারি প্রতিষ্ঠানে সংখ্যালঘু সম্প্রদায়ের প্রতিনিধিদেরকে আনুপাতিক হারে নিয়োগের দাবি জানানো হয়।

সংবাদ সম্মেলন থেকে পাহাড়তলী থানা পূজা পরিষদের অর্থ সম্পাদক বিশু কুমার ধরের হত্যাকাণ্ডের নিন্দা জানিয়ে দোষীদের দ্রুত বিচারের আওতায় আনার দাবি জানানো হয়।

সংবাদ সম্মেলনে বিভিন্ন প্রশ্নের উত্তর দেন পূজা পরিষদের সভাপতি অ্যাডভোকেট চন্দন তালুকদার।

অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন হিন্দু ধর্মী কল্যাণ ট্রাস্টি রাখাল দাশগুপ্ত, পরিষদের সাবেক সভাপতি সাধন ধর, বিমল কান্তি দে, বিদ্যালাল শীল, মুক্তিযোদ্ধা অরবিন্দ পাল অরুণ প্রমুখ।