হাটহাজারী মাদ্রাসায় হেফাজত আমিরের সঙ্গে স্বরাষ্ট্রমন্ত্রীর সাক্ষাৎ

হেফাজতে ইসলামের আমির শাহ আহমদ শফীর সঙ্গে হাটহাজারীতে এসে দেখা করেছেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন কামাল।

চট্টগ্রাম ব্যুরোবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 2 Feb 2018, 03:57 PM
Updated : 2 Feb 2018, 03:57 PM

শুক্রবার বিকাল ৪টার পরে হাটহাজারীতে দারুল উলুম মঈনুল ইসলামে (হাটহাজারী বড় মাদ্রাসা) যান স্বরাষ্ট্রমন্ত্রী।

সেখানে হেফাজত আমির ও মাদ্রাসার শিক্ষকদের সঙ্গে প্রায় এক ঘণ্টা সময় কাটিয়ে মন্ত্রী মাদ্রাসা থেকে বেরিয়ে সফরটিকে তার ‘একান্ত ব্যক্তিগত’ বলে মন্তব্য করেন।

তিনি বলেন, “নানুপুরের পীর সাহেবের মাহফিলে এসেছিলোম। তাদের সাথে বহু আগে ওয়াদা করেছিলাম আমি একদিন আসব। তাদের দাওয়াতে এসেছি। সেখান থেকে আসার সময় ইচ্ছা ছিল এ মাদ্রাসাকে (হাটহাজারী মাদ্রাসা) দেখার।”

স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, “হাটহাজারী মাদ্রাসা যে এত বড় তা আমি না আসলে টের পেতাম না। একটা উদ্দেশ্য ছিল এটা দেখার। আপনারা জানেন সবচেয়ে শ্রদ্ধেয় ব্যক্তিত্ব, আলেম সমাজের যিনি সবচেয়ে সম্মানিত ব্যক্তি আল্লামা আহমদ শফী হুজুর অসুস্থ ছিলেন। আমার ইচ্ছা ছিল উনাকে একবার দেখার।”

আহমদ শফীর সঙ্গে দেখা করা এবং তার কাছে দেশের জন্য দোয়া চাইতেই আসা উল্লেখ করে তিনি আরো বলেন, “তিনি দেশের জন্য দোয়া করেছেন, সবার জন্য দোয়া করেছেন। তিনি প্রাণ খুলে, মন খুলে দেশের জন্য দেশের উন্নয়নের জন্য দোয়া করেছেন।’’

সাংবাদিকদের প্রশ্নের জবাবে আসাদুজ্জামান খাঁন কামাল বলেন, হেফাজত আমিরের সঙ্গে কোনো রাজনৈতিক আলোচনা হয়নি।

স্বরাষ্ট্রমন্ত্রীর সঙ্গে সাতকানিয়ার সাংসদ আবু রেজা মো. নেজামুদ্দিন নদভী, চট্টগ্রাম জেলা প্রশাসক জিল্লুর রহমান চৌধুরীসহ পুলিশ ও প্রশাসনের কর্মকর্তারা ছিলেন। 

‘আইনমত  বিচার হচ্ছে খালেদা জিয়ার’

আগামী ৮ ফেব্রুয়ারি বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার দুর্নীতির মামলার রায়কে কেন্দ্র করে দলটির নেতাদের হুমকি প্রসঙ্গে জানতে চাইলে মন্ত্রী বলেন, “৮ ফেব্রুয়ারি কি হবে? আইন মত বিচার হচ্ছে। বিচারের রায় যেটা হবে সেটা কার্যকর হবে। সেটার জন্য প্রিপারেশন নেওয়া, প্রোপাগান্ডা করার প্রশ্নই আসে না।

“আমাদের দেশের মানুষ ভাংচুর, সন্ত্রাসী একটিভিটিস পছন্দ করে না। কাজেই আমরা মনে করি কোনো কিছুই হবে না।’’

এদিকে চট্টগ্রাম চেম্বারে এক অনুষ্ঠানে যোগ দিয়ে স্বরাষ্ট্রমন্ত্রী বলেছেন, জঙ্গি দমনে বাংলাদেশ বিশ্বে একটা মডেল হয়েছে।

তিনি বলেছেন, দেশীয়, আন্তর্জাতিকভাবে অনেক ষড়যন্ত্র হয়েছে। একটার পর একটা হচ্ছে। জনগণ ও নিরাপত্তা বাহিনী প্রতিহত করছে। মানুষ এগিয়ে যাবে। মানুষ আলোকিত বাংলাদেশ বানাবে।

“দেশ সুন্দর অবস্থানে ফিরে আসছে। আপনারাও তার ফল ভোগ করছেন। আমরা যদি নিরাপত্তা দিতে না পারি তাহলে সবকিছু অর্থহীন হয়ে যাবে।”

শুক্রবার রাতে চট্টগ্রাম চেম্বার অব কমার্সের ‘চেম্বার ফেস্টিভ্যাল’ এর উদ্বোধনে এসব কথা বলেন তিনি।