চবিতে ছাত্রদলকে শহীদ বেদিতে ফুল দিতে ছাত্রলীগের বাধা

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে (চবি) ছাত্রলীগ কর্মীদের বাধায় বিজয় দিবসে শহীদ বেদিতে ফুল দিতে পারেনি ছাত্রদল নেতাকর্মীরা।

চট্টগ্রাম ব্যুরোবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 16 Dec 2017, 03:45 PM
Updated : 16 Dec 2017, 04:46 PM

শনিবার সকালে বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে স্মৃতিস্তবকের সামনে এ ঘটনা ঘটে। এ তাদের ওপর হামলা করা হয় বলেও অভিযোগ ছাত্রদল নেতাদের।

এ বিষয়ে জানতে চাইলে বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের বাতিল কমিটির উপ-গ্রন্থ ও প্রকাশনা বিষয়ক সম্পাদক ইকবাল টিপু বলেন, “অতীতে তারা শিক্ষকদের বাসে হামলাসহ বিভিন্ন মৌলবাদী ঘটনা ঘটিয়েছে বিধায় ছাত্রলীগের ছোট ভাইরা তাদের পুষ্পস্তবক অর্পন করতে দেয়নি।” 

তবে মারধর বা হাতাহাতির বিষয়টি অস্বীকার করেন তিনি।

প্রত্যক্ষদর্শী বিশ্ববিদ্যালয় শিক্ষার্থীরা জানান, সকালে ছাত্রদলের নেতাকর্মীরা স্মৃতিস্তবকে ফুল দিতে গেলে ছাত্রলীগের নেতাকর্মীরা তাদের ফুলের তোড়া কেড়ে নেয়।

এ সময় দুই পক্ষের মধ্যে হাতাহাতিও হয়। পরে পুলিশ ও বিশ্ববিদ্যালয়ের প্রক্টরিয়াল বডির সদস্যরা গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে।

বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রদলের সভাপতি খোরশেদ আলম বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে বলেন, “আমরা ফুল দিতে গেলে তারা ফুল কেড়ে নেয় এবং আমাদের কর্মীদের মারধর করে। ছাত্রলীগ কেমন মুক্তিযুদ্ধের চেতনায় বিশ্বাসী যে বিজয় দিবসে ফুল দিতে বাধা দেয়?”

বিশ্ববিদ্যালয় পুলিশ ফাঁড়ির ইনচার্জ আক্তারুজ্জামান বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে বলেন, “সকালে স্মৃতি স্তবকে ফুল দেওয়ার সময় ভুল বোঝাবুঝিকে কেন্দ্র করে ছাত্রলীগ ও ছাত্রদলে হাতাহাতি হলে আমরা গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণ করি।”

বিশ্ববিদ্যালয়ের সহকারী প্রক্টর লিটন মিত্র বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে বলেন, “ছাত্রদলের নেতাকর্মীদের সঙ্গে ছাত্রলীগ কর্মীদের কথা কাটাকাটি ও হাতাহাতি হলে আমরা গিয়ে মীমাংসা করি।”