বাংলাদেশের বিপক্ষে তৃতীয় ওয়ানডের ভারতীয় দলে কুলদিপ

তিন ক্রিকেটারের চোটের পর বদলি হিসেবে এই বাঁহাতি রিস্ট স্পিনারকে দলে যুক্ত করল ভারত।

ক্রীড়া প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 9 Dec 2022, 08:47 AM
Updated : 9 Dec 2022, 08:47 AM

বাংলাদেশ সফরে শুধু টেস্ট স্কোয়াডে ছিলেন কুলদিপ যাদব। তবে একের পর এক চোটের আঘাতে এবার ওয়ানডে দলেও ডাক পেলেন বাঁহাতি এই রিস্ট স্পিনার। চট্টগ্রামে শেষ এক দিনের ম্যাচের জন্য তাকে যোগ করা হলো দলে।

আনুষ্ঠানিক বিবৃতিতে শুক্রবার দুপুরে এ খবর জানায় বিসিসিআই। দ্বিতীয় ওয়ানডেতে চোটের কারণে তিন ক্রিকেটারকে হারিয়েছে সফরকারীরা। ওই তিনজনের জায়গায় বদলি হিসেবে স্রেফ একজনকেই নিয়েছে তারা।

এরই মধ্যে দলের সঙ্গে যোগ দিয়েছেন কুলদিপ। জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে শুক্রবার ম্যাচের আগের দিন ঐচ্ছিক অনুশীলনে বেশ কয়েক ওভার বোলিংও করেছেন তিনি। 

মিরপুর শের-ই বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে বুধবার দ্বিতীয় ওয়ানডেতে ক্যাচ নিতে গিয়ে বাঁ হাতের বৃদ্ধাঙ্গুলের হাড় নড়ে যায় রোহিত শর্মার। বিশেষজ্ঞের পরামর্শ নেওয়ার জন্য মুম্বাই চলে গেছেন ভারতের অধিনায়ক।

আগামী বুধবার শুরু হতে যাওয়া টেস্ট সিরিজে রোহিতকে পাওয়া যাবে কি না, তা পরে জানাবে বিসিসিআই।

ওই ম্যাচে হ্যামস্ট্রিংয়ের চোটে পড়েন ডানহাতি পেসার দিপক চাহার। এছাড়া পিঠের চোটে সিরিজ শেষ হয়ে গেছে প্রথম ওয়ানডেতে অভিষেক হওয়া ডানহাতি পেসার কুলদিপ সেনের। বেঙ্গালুরুর ন্যাশনাল ক্রিকেট অ্যাকাডেমিতে তাদের চোটের ব্যাপারে পরবর্তী পদক্ষেপ নেওয়া হবে।  

চোটের কারণে ওয়ানডে সিরিজে খেলতে না পারার পর টেস্ট সিরিজেও অনিশ্চিত মোহাম্মদ শামি ও রবীন্দ্র জাদেজা। তাদের জায়গায় সুযোগ পেতে পারেন নবদিপ সাইনি ও সৌরভ কুমার। বাংলাদেশ 'এ' দলের বিপক্ষে দুই ম্যাচেই বাঁহাতি স্পিনে উজ্জ্বল ছিলেন এখনও আন্তর্জাতিক ক্রিকেট না খেলা সৌরভ। 

তৌফিক ইমরোজ খালিদী
প্রধান সম্পাদক ও প্রকাশক