পাকিস্তানের টেস্ট দলে নতুন মুখ আবরার-আলি

ইংল্যান্ডের বিপক্ষে সিরিজের জন্য ১৮ সদস্যের দল ঘোষণা করেছে পাকিস্তান।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 21 Nov 2022, 11:54 AM
Updated : 21 Nov 2022, 11:54 AM

ঘরোয়া ক্রিকেটে দারুণ পারফরম্যান্সের সৌজন্যে প্রথমবারের মতো পাকিস্তানের জাতীয় দলে ডাক পেলেন লেগ স্পিনার আবরার আহমেদ ও ডানহাতি পেসার মোহাম্মদ আলি। এছাড়া বাবর আজমের নেতৃত্বাধীন দলে ফিরেছেন মোহাম্মদ ওয়াসিম ও জাহিদ মেহমুদ।

ইংল্যান্ডের বিপক্ষে তিন ম্যাচের টেস্ট সিরিজের জন্য সোমবার ১৮ সদস্যের দল ঘোষণা করেছে পাকিস্তান ক্রিকেট বোর্ড। শ্রীলঙ্কার বিপক্ষে সবশেষ সিরিজের দলে পরিবর্তন আনা হয়েছে ৪টি। চোটের কারণে নেই শাহিন শাহ আফ্রিদি। বাদ পড়েছেন হাসান আলি, ফাওয়াদ আলম ও ইয়াসির শাহ।

পাকিস্তানের ঘরোয়া টুর্নামেন্ট কায়েদ-এ-আজম ট্রফিতে দুর্দান্ত ফর্মে রয়েছেন ২৪ বছর বয়সী আবরার। শেষ রাউন্ডের আগে ছয় ম্যাচে পাঁচবার ৫ উইকেটসহ স্রেফ ২১.৯৫ গড়ে ৪৩ উইকেট নিয়েছেন তিনি। আবরারের নৈপুণ্যে ফাইনালে ওঠার সম্ভাবনা উজ্জ্বল করেছে সিন্ধ।

এই টুর্নামেন্টের গত দুই আসরে ৫৬ উইকেট নিয়ে পেসারদের মধ্যে সেরা ৩০ বছর বয়সী আলি। চলতি মৌসুমে দুইবার ৫ উইকেটসহ তার উইকেট ২৪টি। গত আসরে ৮ ম্যাচে ২২.৭৮ গড়ে পেয়েছিলেন ৩২ উইকেট।

এই দুজনের বাইরে ফের টেস্ট দলে ডাক পেয়েছেন ডানহাতি পেসার ওয়াসিম ও লেগ স্পিনার জাহিদ। দুজন এরই মধ্যে পাকিস্তানের হয়ে সাদা বলের ক্রিকেট খেলে ফেলেছেন। তবে টেস্ট ক্রিকেটে এখনও অভিষেকের অপেক্ষায় রয়েছেন তারা।

রাওয়ালপিন্ডিতে আগামী ১ ডিসেম্বর মাঠে গড়াবে তিন ম্যাচ সিরিজের প্রথম টেস্ট। আইসিসি টেস্ট চ্যাম্পিয়নশিপের অংশ এই সিরিজটির পরের দুই ম্যাচ হবে মুলতান ও করাচিতে, যথাক্রমে ৯ ও ১৭ ডিসেম্বর।

পাকিস্তানের টেস্ট স্কোয়াড: বাবর আজম (অধিনায়ক), মোহাম্মদ রিজওয়ান, ইমাম-উল-হক, আব্দুল্লাহ শফিক, আজহার আলি, আবরার আহমেদ, মোহাম্মদ আলি, শান মাসুদ, ফাহিম আশরাফ, হারিস রউফ, মোহাম্মদ নাওয়াজ, নুমান আলি, সৌদ শাকিল, জাহিদ মাহমুদ, মোহাম্মদ ওয়াসিম, নাসিম শাহ, সালমান আলি আগা ও সরফরাজ আহমেদ।

তৌফিক ইমরোজ খালিদী
প্রধান সম্পাদক ও প্রকাশক