ফ্লাইট ও ভিসা জটিলতায় সাকিবের নিউ জিল্যান্ডে পৌঁছতে দেরি

টুর্নামেন্ট শুরুর আগের দিন সন্ধ্যায় ক্রাইস্টচার্চে পৌঁছবেন বাংলাদেশ অধিনায়ক।

ক্রীড়া প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 5 Oct 2022, 10:53 AM
Updated : 5 Oct 2022, 10:53 AM

ক্রাইস্টচার্চের ঐতিহাসিক ভিক্টোরিয়া স্কয়ারে ত্রিদেশীয় সিরিজের ট্রফি উন্মোচন অনুষ্ঠান হলো বুধবার। সেখানে নিউ জিল্যান্ড অধিনায়ক কেন উইলিয়ামসন, পাকিস্তান অধিনায়ক বাবর আজম উপস্থিত থাকলেও বাংলাদেশের প্রতিনিধি হিসেবে থাকলেন সহ-অধিনায়ক নুরুল হাসান সোহান। অধিনায়ক সাকিব আল হাসান যে এখনও নিউ জিল্যান্ডে পৌঁছতেই পারেননি!

ফ্লাইট ও ভিসা জটিলতা মিলিয়ে সাকিবের নিউ জিল্যান্ডে পৌঁছতে এত দেরি। ত্রিদেশীয় সিরিজের প্রথম ম্যাচে শুক্রবার পাকিস্তানের মুখোমুখি হবে বাংলাদেশ। সবকিছু ঠিকঠাক থাকলে সাকিব ক্রাইস্টচার্চে পৌঁছবেন বৃহস্পতিবার সন্ধ্যা ৬টায়। কোনো আনুষ্ঠানিক অনুশীলন সেশন ছাড়াই পরদিন দুপুর ৩টায় ম্যাচ খেলতে নেমে যেতে হবে তাকে।

প্রস্তুতি পর্বে একটি দিনও অধিনায়কের না থাকা আদর্শ কিছু নয়। অনুশীলন সেশন ছাড়া ও লম্বা ভ্রমণের ধকল নিয়ে ম্যাচ খেলার ব্যাপার তো আছেই। নিউ জিল্যান্ডে বাংলাদেশের টিম অপারেশন্স ম্যানেজার রাবিদ ইমাম বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে জানালেন, সাকিবের দলে যোগ দেওয়ার কথা ছিল আগেই।

“সিপিএল শেষ করার পর ৩০ তারিখ (সেপ্টেম্বর) থেকেই সাকিব চেষ্টা করছিল নিউ জিল্যান্ডের ফ্লাইট কনফার্ম করার। কিন্তু পাচ্ছিল না। পরে একটি ফ্লাইট সে পেয়েছিল, যেটিতে তাহিতি হয়ে তার ক্রাইস্টচার্চে পৌঁছানোর কথা ছিল ৪ অক্টোবর। সে এয়ারপোর্টে গিয়েছিল, কিন্তু তাহিতির ভিসা নিয়ে একটু জটিলতায় বোর্ডিং করতে দেওয়া হয়নি।”

“পরে এয়ারলাইন্স থেকেই তার ভিসা সমস্যার সমাধান করা হয়। একই এয়ারলাইন্সে ওই রুট হয়েই সে আসছে, এখন পথে আছে।”

আপাতত ফ্লাইট সময়মতো থাকলে বৃহস্পতিবার রাতে টিম হোটেলে পৌঁছবেন সাকিব। পরদিন দুপুর আড়াইটায় নামবেন হ্যাগলি ওভালে টস করতে। ম্যাচের আগে নেমে কিছুক্ষণ নিজেকে ঝালিয়ে নেওয়ার সুযোগ অবশ্য থাকবে। তবে নিউ জিল্যান্ডের কন্ডিশনে দ্রুত মানিয়ে নেওয়ার চ্যালেঞ্জও তাকে নিতে হবে।