বিশ্বকাপ শেষ ফখর জামানের

বাঁহাতি এই আগ্রাসী ব্যাটসম্যানের জায়গায় দলে এসেছেন মোহাম্মদ হারিস।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 3 Nov 2022, 05:16 AM
Updated : 3 Nov 2022, 05:16 AM

টি-টোয়েন্টি বিশ্বকাপে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে গুরুত্বপূর্ণ ম্যাচের আগে বড় ধাক্কা খেল পাকিস্তান। টুর্নামেন্টের বাকি অংশ থেকে ছিটকে গেছেন বাঁহাতি আগ্রাসী ব্যাটসম্যান ফখর জামান। 

তার বদলি হিসেবে মোহাম্মদ হারিসকে দলে যোগ করেছে পাকিস্তান। বিশ্বকাপের টেকনিক্যাল কমিটি বৃহস্পতিবার এই অনুমতি দিয়েছে। 

সেমি-ফাইনালের আশা বাঁচিয়ে রাখার লড়াইয়ে এদিনই দক্ষিণ আফ্রিকার মুখোমুখি হবে পাকিস্তান। সিডনি ক্রিকেট গ্রাউন্ডে গড়াবে ম্যাচটি। 

সবশেষ এশিয়া কাপে হাঁটুতে চোট পান ফখর। যার ফলে ঘরের মাঠে ইংল্যান্ড ও নিউ জিল্যান্ড ত্রিদেশীয় সিরিজে রাখা হয়নি তাকে। এমনকি শুরুতে বিশ্বকাপের মূল স্কোয়াডেও ছিলেন না তিনি। রাখা হয়েছিল রিজার্ভ হিসেবে। 

ফখরকে বিশ্বকাপের ১৫ সদস্যের দলে যোগ করানো নিয়ে পাকিস্তান ক্রিকেটে অনেক আলোচনা হয়। পরে বৈশ্বিক আসর শুরুর আগে ঝুঁকি নিয়েই তাকে মূল দলে যোগ করে পাকিস্তান। 

ভারত ও জিম্বাবুয়ের বিপক্ষে প্রথম দুই ম্যাচে খেলানো হয়নি টপ অর্ডার এই ব্যাটসম্যানকে। নেদারল্যান্ডসের বিপক্ষে একাদশে ফিরে ৩ চারে ১৬ বলে ২০ রান করেন তিনি। 

এরপর তার হাঁটুর পুরনো চোট আবার মাথাচাড়া দেয়। এতে এবার পুরো টুর্নামেন্ট থেকেই ছিটকে পড়লেন ফখর। 

বিশ্বকাপ দলে রিজার্ভ হিসেবে ছিলেন ২১ বছর বয়সী হারিস। গত সেপ্টেম্বরে ইংল্যান্ডের বিপক্ষে একমাত্র টি-টোয়েন্টি খেলা ডানহাতি এই ব্যাটসম্যানের সামনে বিশ্ব মঞ্চে দেশকে প্রতিনিধিত্ব করার হাতছানি। 

স্বীকৃত টি-টোয়েন্টিতে এখন পর্যন্ত ২৩ ম্যাচ খেলেছেন হারিস। দুই ফিফটিতে যেখানে তার রান ৪৪১, স্ট্রাইক রেট ১৩৪.০৪। পাকিস্তানের হয়ে ৪টি ওয়ানডে খেলারও অভিজ্ঞতা আছে তার।