‘দা হান্ড্রেড’-এ ওয়েলস ফায়ারের কোচ হাসি

গ্যারি কার্স্টেনের স্থলাভিষিক্ত হলেন অস্ট্রেলিয়ার সাবেক ব্যাটসম্যান।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 1 Feb 2023, 06:38 PM
Updated : 1 Feb 2023, 06:38 PM

নতুন দায়িত্ব পেয়েছেন মাইক হাসি। ইংল্যান্ডের একশ বলের প্রতিযোগিতা ‘দা হান্ড্রেড’-এ ওয়েলস ফায়ার পুরুষ দলের প্রধান কোচ হিসেবে নিয়োগ দেওয়া হয়েছে সাবেক অস্ট্রেলিয়ান ব্যাটসম্যানকে। 

৪৭ বছর বয়সী হাসি দলটিতে গ্যারি কার্স্টেনের স্থলাভিষিক্ত হলেন। দক্ষিণ আফ্রিকার সাবেক ব্যাটসম্যান ও ভারতের ২০১১ বিশ্বকাপ জয়ী কোচ কার্স্টেনের কোচিংয়ে ‘দা হান্ড্রেড’-এর প্রথম দুই আসর খুব বাজে কাটে ওয়েলস ফায়ারের। ২০২১ সালে উদ্বোধনী আসরে আট দলের মধ্যে সাতে থেকে শেষ করে তারা। পরের বছর দ্বিতীয় আসরে কোনো ম্যাচই জিততে পারেনি তারা, শেষ করে সবার নিচে থেকে।

অস্ট্রেলিয়ার হয়ে ৭৯ টেস্ট, ১৮৫ ওয়ানডে ও ৩৮ টি-টোয়েন্টি খেলেছেন হাসি। আন্তর্জাতিক ক্রিকেটে ২২ সেঞ্চুরিতে মিডল-অর্ডার এই ব্যাটসম্যানের নামের পাশে রয়েছে ১২ হাজার ৩৯৮ রান। 

ফ্র্যাঞ্চাইজি ক্রিকেটের অভিজ্ঞতাও আছে তার। আইপিএলে খেলেছেন চেন্নাই সুপার কিংস ও মুম্বাই ইন্ডিয়ান্সের হয়ে। বর্তমানে চেন্নাইয়ের ব্যাটিং কোচ তিনি। 

সংযুক্ত আরব আমিরাতে অনুষ্ঠিত ২০২১ টি-টোয়েন্টি বিশ্বকাপে অস্ট্রেলিয়ার ‘মেন্টর’ হিসেবে কাজ করেছিলেন হাসি। সেবার এই সংস্করণের শিরোপা খরা ঘোচায় স্ট্রেলিয়া। 

গত বছর অস্ট্রেলিয়ায় অনুষ্ঠিত টি-টোয়েন্টি বিশ্বকাপে ইংল্যান্ডের কোচিং স্টাফে যুক্ত করা হয়েছিল হাসিকে। ফাইনালে পাকিস্তানকে হারিয়ে ট্রফি জিতে নেয় ইংলিশরা।