সাইকেল দুর্ঘটনায় শেফিল্ড শিল্ড ফাইনাল শেষ ব্যানক্রফটের

কনকাশনের সমস্যায় ভুগছেন ওয়েস্টার্ন অস্ট্রেলিয়ার এই ওপেনার।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 19 March 2024, 11:33 AM
Updated : 19 March 2024, 11:33 AM

অস্ট্রেলিয়ার ঘরোয়া প্রথম শ্রেণির টুর্নামেন্ট শেফিল্ড শিল্ডের ফাইনালের আগে বড় ধাক্কা খেয়েছে ওয়েস্টার্ন অস্ট্রেলিয়া। শিরোপা নির্ধারণী ম্যাচে ছন্দে থাকা ক্যামেরন ব্যানক্রফটকে পাচ্ছে না তারা। সাইকেল দুর্ঘটনায় ম্যাচটি থেকে ছিটকে গেছেন এই ওপেনার।

টানা তৃতীয় শিল্ড শিরোপা জয়ের লক্ষ্যে তাসমানিয়ার মুখোমুখি হবে ওয়েস্টার্ন অস্ট্রেলিয়া। পার্থে দুই দলের ফাইনাল ম্যাচটি শুরু আগামী বৃহস্পতিবার।

গত রোববার এই দুর্ঘটনায় শিকার হন ৩১ বছর বয়সী ব্যানক্রফট। নিজের সাইকেল থেকে পড়ে যাওয়ার পর কনকাশন সমস্যায় ভুগছেন অস্ট্রেলিয়ান এই ব্যাটসম্যান। এতে দুই দিন পর অনুষ্ঠেয় ফাইনালে খেলা হচ্ছে না তার।

ওয়েস্টার্ন অস্ট্রেলিয়ার হয়ে মৌসুম জুড়ে দুর্দান্ত খেলেছেন ব্যানক্রফট। ১৭ ইনিংসে ৪৮.৬২ গড় এবং ৩ সেঞ্চুরি ও ৪ ফিফটিতে করেছেন ৭৭৮ রান। আসরে এখন পর্যন্ত যা দ্বিতীয় সর্বোচ্চ।

ব্যানক্রফট ছিটকে পড়ায় ওপেনিংয়ে ওয়েস্টার্ন অস্ট্রেলিয়ার পরিবর্তন অনিবার্য। অধিনায়ক স্যাম হোয়াইটম্যানের সঙ্গে ইনিংস শুরুর জন্য ফাইনালের একাদশে সুযোগ পেতে পারেন ডার্সি শর্ট কিংবা টিগ ওয়াইলি। এছাড়া তিনে খেলা জেডেন গুডউইনকেও ওপেনিংয়ে তুলে আনার সম্ভাবনা রয়েছে।

ডেভিড ওয়ার্নার টেস্ট ক্রিকেটকে বিদায় বলার পর এই সংস্করণে অস্ট্রেলিয়ার নতুন ওপেনারের আলোচনায় ছিলেন ব্যানক্রফটও। কিন্তু শেষ পর্যন্ত ডাক পাননি ডানহাতি এই ব্যাটসম্যান। গত সপ্তাহে বলেন, ওই হতাশা থেকে বেরিয়ে আসছে কিছুটা সময় লেগেছে তার। স্টিভেন স্মিথকে ওপেনার হিসেবে খেলাচ্ছে অস্ট্রেলিয়া।

শেফিল্ড শিল্ড ফাইনালের আগে ওয়েস্টার্ন অস্ট্রেলিয়ার জন্য একটি সুসংবাদ অবশ্য আছে। এই ম্যাচে বোলিং করার জন্য ফিটনেস পরীক্ষায় উতরে গেছেন অ্যারন হার্ডি। শিরোপার লড়াইয়ের মঞ্চে অলরাউন্ডার হিসেবে তাকে পাচ্ছে দলটি।