সফল অস্ত্রোপচারের পর সেরে ওঠার চ্যালেঞ্জের জন্য প্রস্তুত পান্ত

বিসিসিআই সহ তার পাশে থাকা সকলের প্রতি কৃতজ্ঞতা জানিয়েছেন ভারতের এই কিপার-ব্যাটসম্যান।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 16 Jan 2023, 03:46 PM
Updated : 16 Jan 2023, 03:46 PM

মারাত্মক এক সড়ক দুর্ঘটনায় আহত রিশাভ পান্তের অস্ত্রোপচার সফল হয়েছে। পুরোপুরি সেরে উঠে আবারও মাঠে ফিরতে তাকে এখন কঠিন লম্বা পথ পাড়ি দিতে হবে। এই কিপার-ব্যাটসম্যান দৃঢ়কণ্ঠে বললেন, আগামীর চ্যালেঞ্জ নিতে তিনি প্রস্তুত। 

গত ৩০ ডিসেম্বর উত্তরাখন্ডের নিজ শহর রুর্কির কাছাকাছি ডিভাইডারে ধাক্কা খেয়ে পান্তের মার্সিডিজ বেঞ্জ গাড়িটি উল্টে যায় এবং আগুন ধরে যায়। কোনোমতে প্রাণে বেঁচে যান তিনি। 

দুর্ঘটনায় শরীরের অনেক জায়গায় আঘাত পান পান্ত। বিসিসিআইয়ের পক্ষ থেকে সে সময় জানানো হয়, তার কপালে দুই জায়গায় কেটে গেছে। ডান কবজি, অ্যাঙ্কেলে, পায়ের অগ্রভাগে ব্যথা পান তিনি। আঘাত লাগে পিঠেও। 

তার ডান হাঁটুর একটি লিগামেন্ট ছিঁড়ে যায়। দেরাদুনে কয়েকদিন চিকিৎসার পর মুম্বাইয়ে নেওয়া হয় পান্তকে। সেখানেই হয়েছে তার হাঁটুতে অস্ত্রোপচার। 

সোমবার নিজেই অস্ত্রোপচারের কথা জানান পান্ত। টুইট করে কৃতজ্ঞতা প্রকাশ করেন শুভাকাঙ্ক্ষীদের। 

“সমর্থন ও শুভকামনার জন্য আমি কৃতজ্ঞ। আনন্দের সঙ্গে জানাচ্ছি যে, আমার অস্ত্রোপচার সফল হয়েছে। সেরে ওঠার পথচলা শুরু হলো এবং আমি সামনের চ্যালেঞ্জের জন্য প্রস্তুত। পাশে থাকার জন্য বিসিসিআই, জয় শাহ ও গভর্নিং কর্তৃপক্ষকে ধন্যবাদ জানাই।”

কবে নাগাদ আবার ক্রিকেটে ফিরতে পারবেন পান্ত, এখনও তেমন কিছু জানানো হয়নি। এ মাসের শুরুর দিকে ক্রিকেট ওয়েবসাইট ইএসপিএনক্রিকইনফোর একটি প্রতিবেদনে বলা হয়, অন্তত ৬ মাসের মধ্যে তার মাঠে ফেরার কোনো সম্ভাবনা নেই। আগামী অক্টোবর-নভেম্বর হতে যাওয়া ওয়ানডে বিশ্বকাপেও তার খেলা অনিশ্চিত।   

২৫ বছর বয়সী কিপার-ব্যাটসম্যান ভারতের হয়ে খেলেছেন ৩৩ টেস্ট, ৩০ ওয়ানডে ও ৬৬ টি-টোয়েন্টি। টেস্টে গত দুই বছরে ভারতের সফলতম ব্যাটসম্যান তিনি। ৫ বছরের ক্যারিয়ারে এমন সব ইনিংস খেলেছেন যে, এখনই অনেকে তাকে মনে করেন ভারতের সর্বকালের সেরা কিপার-ব্যাটসম্যান।

তৌফিক ইমরোজ খালিদী
প্রধান সম্পাদক ও প্রকাশক