স্টয়নিসের চোট, বিশ্রামে ওয়ার্নার

নিউ জিল্যান্ডের বিপক্ষে সিরিজের শেষ ওয়ানডেতে দলে ডাক পেয়েছেন ডানহাতি পেসার ন্যাথান এলিস।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 10 Sept 2022, 11:54 AM
Updated : 10 Sept 2022, 11:54 AM

নিউ জিল্যান্ডের বিপক্ষে চলমান ওয়ানডে সিরিজের তৃতীয় ম্যাচে অলরাউন্ডার মার্কাস স্টয়নিসকে পাচ্ছে না অস্ট্রেলিয়া। সাইড স্ট্রেনের জন্য ছিটকে গেছেন তিনি। ওয়ানডেতে অধিনায়ক অ্যারন ফিঞ্চের বিদায়ী ম্যাচে বিশ্রাম দেওয়া হয়েছে উদ্বোধনী জুটিতে তার দীর্ঘ দিনের সঙ্গী ডেভিড ওয়ার্নারকে।

ক্রিকেট অস্ট্রেলিয়া (সিএ) শনিবার এক বিবৃতিতে জানায় বিষয়টি। কেয়ার্নসে আগামী রোববার অনুষ্ঠেয় সিরিজের শেষ ম্যাচের জন্য ডাক পেয়েছেন ন্যাথান এলিস। দেশের হয়ে তিনটি ওয়ানডে খেলেছেন ডানহাতি পেসার।

গত বৃহস্পতিবার দ্বিতীয় ওয়ানডেতে অস্ট্রেলিয়া দলে ছিলেন স্টয়নিস। প্রথমে ব্যাট করে নিউ জিল্যান্ডকে ১৯৪ রানের লক্ষ্য দিয়ে ১১৩ রানের জয় তুলে নেয় স্বাগতিকরা। ব্যাট হাতে রানের খাতা খোলার আগেই আউট হওয়া স্টয়নিস ৩ ওভারে ১ উইকেট নেন ১৪ রানে।

ওই ম্যাচে অস্ট্রেলিয়ার জয় যখন প্রায় নিশ্চিত, তখন মাঠ থেকে তুলে নেওয়া হয় স্টয়নিসকে। ধারণা করা হচ্ছে, চোট কাটিয়ে আগামী ২০ সেপ্টেম্বর ভারতের মাটিতে হতে যাওয়া টি-টোয়েন্টি সিরিজ শুরুর আগে মাঠে ফিরতে পারবেন স্টয়নিস।

সিএ-এর বিবৃতিতে জানানো হয়েছে, টানা খেলার ধকলের পর বিশ্রাম দিতে শেষ ম্যাচে দলে রাখা হয়নি ওয়ার্নারকে। ফলে রোববার শেষবারের মতো ওয়ানডেতে ফিঞ্চ-ওয়ার্নার জুটিকে দেখার সুযোগ থাকছে না। এই সংস্করণে অস্ট্রেলিয়ার অনেক সাফল্যের কারিগর এই ওপেনিং জুটি ১২ সেঞ্চুরিতে রান করেছে ৩ হাজার ৭৮৮।

ওয়ার্নারের অনুপস্থিতিতে ফিঞ্চের সঙ্গী হতে পারেন টপ অর্ডার ব্যাটসম্যান মার্নাস লাবুশেন। এছাড়া খুব বেশি বিকল্প নেই অস্ট্রেলিয়ার সামনে। প্রথম দুই ম্যাচে যারা খেলেছিলেন, তাদের বাইরে স্কোয়াডে স্পেশালিষ্ট ব্যাটসম্যান আর আছেন কেবল কিপার-ব্যাটসম্যান জশ ইংলিস।

প্রথম দুই ম্যাচে জিতে সিরিজে ২-০ ব্যবধানে এগিয়ে আছে অস্ট্রেলিয়া।

তৌফিক ইমরোজ খালিদী
প্রধান সম্পাদক ও প্রকাশক