আফগানিস্তান টেস্ট দলে রাহমানউল্লাহ গুরবাজ

আয়ারল্যান্ডের বিপক্ষে একমাত্র টেস্টের দলে ডাক পেয়েছেন অভিষেকের অপেক্ষায় থাকা লেগ স্পিনার খালিল গুরবাজও।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 26 Feb 2024, 03:39 PM
Updated : 26 Feb 2024, 03:39 PM

সীমিত ওভারের ক্রিকেটে আফগানিস্তান দলের নিয়মিত মুখ রাহমানউল্লাহ গুরবাজের সামনে এবার টেস্ট খেলার হাতছানি। আয়ারল্যান্ডের বিপক্ষে একমাত্র টেস্টের স্কোয়াডে রাখা হয়েছে এই কিপার-ব্যাটসম্যানকে।

আবু ধাবিতে আগামী বুধবার শুরু টেস্টের জন্য সোমবার ১৬ সদস্যের দল দিয়েছে আফগানিস্তান ক্রিকেট বোর্ড।

ডাক পেয়েছেন অভিষেকের অপেক্ষায় থাকা লেগ স্পিনার খালিল গুরবাজও। স্রেফ ১০টি প্রথম শ্রেণির ম্যাচ খেলে টেস্ট স্কোয়াডে জায়গা পেয়ে গেলেন তিনি। ওই ১০ ম্যাচে ২৮.৫২ গড়ে ওভারপ্রতি ৩.৭২ রান দিয়ে তার শিকার ৪০ উইকেট।

রাহমানউল্লাহ গুরবাজ এখন পর্যন্ত প্রথম শ্রেণির ম্যাচ খেলেছেন ১২টি। যেখানে ৪৯.৫২ গড়ে তার রান ৯৪১। একটি সেঞ্চুরির পাশে ফিফটি ৭টি।

দলে ফিরেছেন অভিষেকের অপেক্ষায় থাকা পেসার মোহাম্মদ ইব্রাহিম। গত বছরের জুনে বাংলাদেশ সফরের দলে থাকলেও ম্যাচ খেলার সুযোগ পাননি তিনি।

সবশেষ শ্রীলঙ্কার বিপক্ষে খেলা একমাত্র টেস্টের দল থেকে চোটের কারণে নেই ইয়ামিন আহমাদজাই ও মোহাম্মদ সালিম।

এই নিয়ে দ্বিতীয়বার আয়ারল্যান্ডের বিপক্ষে টেস্ট খেলতে যাচ্ছে আফগানিস্তান। ২০১৯ সালের মার্চে আইরিশদের হারিয়েই এই সংস্করণে নিজেদের প্রথম জয়ের স্বাদ পেয়েছিল আফগানরা। আসছে ম্যাচের পর এই বছরে আরও পাঁচটি টেস্ট খেলবে আফগানিস্তান।

আফগানিস্তান টেস্ট দল: হাশমাতউল্লাহ শাহিদি (অধিনায়ক), রেহমাত শাহ, ইকরাম আলিখিল, রাহমানউল্লাহ গুরবাজ, ইব্রাহিম জাদরান, নুর আলি জাদরান, আব্দুল মালিক, বাশির শাহ, নাসির জামাল, কারিম জানাত, খালিল গুরবাজ, জাহির খান, জিয়া-উর রেহমান, নিজাত মাসুদ, ইব্রাহিম আব্দুলরাহিমজাই, নাভিদ জাদরান।