‘এশিয়া কাপে ভারত ম্যাচ কোথায় হবে, আমরা ঠিক করব’, বললেন নাজাম শেঠি

পিসিবি প্রধানের মতে, আয়োজক হিসেবে ভেন্যু নির্ধারণের অধিকার পাকিস্তানের।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 14 May 2023, 11:09 AM
Updated : 14 May 2023, 11:09 AM

আসছে এশিয়া কাপের ভেন্যু নিয়ে জটিলতা কাটেনি এখনও। সূচি অনুযায়ী পুরো টুর্নামেন্ট হওয়ার কথা পাকিস্তানে। কিন্তু ভারত বেঁকে বসায় হাইব্রিড মডেলে টুর্নামেন্ট আয়োজনে অটল পাকিস্তান। এমনকি ভারতের ম্যাচগুলোর ভেন্যু নির্ধারণও তারা করবে বলে জানিয়েছেন পিসিবি প্রধান নাজাম শেঠি।

আগামী সেপ্টেম্বরে এশিয়া কাপ হওয়ার কথা পাকিস্তানে। কিন্তু দেশটির সঙ্গে রাজনৈতিক বৈরি সম্পর্কের কারণে সেখানে যাবে না বলে জানিয়ে দিয়েছে ভারত। নিরপেক্ষ ভেন্যুতে আয়োজনের প্রস্তাবে রাজি হয়নি পাকিস্তানও।

সমস্যা সমাধানে এশিয়ান ক্রিকেট কাউন্সিলের সভায় হাইব্রিড মডেলের প্রস্তাব দিয়েছে পাকিস্তান। ভারতের ম্যাচ ছাড়া বাকিসব ম্যাচ হবে পাকিস্তানের মাটিতে। ভারতের ম্যাচগুলো হবে নিরপক্ষে ভেন্যুতে। কিন্তু এই প্রস্তাবও প্রত্যাখ্যান করেছে ভারত। পুরো টুর্নামেন্টই নিরপক্ষে ভেন্যুতে আয়োজনের জন্য চাপ দিচ্ছে তারা।

স্পোর্টস আওয়ারকে দেওয়া সাক্ষাৎকারে শেঠি বললেন, নিজেদের সিদ্ধান্তেই অটল আছেন তারা। হাইব্রিড মডেলে টুর্নামেন্ট হলে, ভারতের ম্যাচগুলো কোথায় হবে সেটাও খোলাসা করেননি তিনি।

“কোনো দেশে আয়োজনের জন্য জোর দিচ্ছি না। (ভারতের ম্যাচ) কোন দেশে হবে সেটা আমার কাছেই রেখেছি। যখন প্রথম সমস্যার সমাধান হবে, তখন আমি এটা বলব। আমরা আয়োজক, এটা আমাদের সিদ্ধান্ত। সংযুক্ত আরব আমিরা, শ্রীলঙ্কা নাকি বাংলাদেশ…এমনও হতে পারে আমরা লন্ডনে খেলতে চাই। লর্ডস কিংবা ওভালে খেলতে চাই। রোমাঞ্চকর হবে এটা।”