মুমিনুলের রানে ফেরার দোয়া করছেন বিসিবি সভাপতি

শ্রীলঙ্কার বিপক্ষে মিরপুর টেস্টে শুরুতে বাংলাদেশের ব্যাটিং লাইন আপে ধস নামলেও শঙ্কার কিছু দেখছেন না বিসিবি সভাপতি নাজমুল হাসান। আপাতত তার ভাবনা কেবল মুমিনুল হককে নিয়ে। বাংলাদেশের টেস্ট অধিনায়কের রানে ফেরার জন্য তিনি প্রার্থনা করছেন বলেও জানালেন বিসিবি প্রধান।

ক্রীড়া প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 24 May 2022, 04:33 AM
Updated : 24 May 2022, 04:33 AM

মিরপুর টেস্টের প্রথম দিনে ২৪ রানের মধ্যে ৫ উইকেট হারায় বাংলাদেশ। এর মধ্যে ছিল মুমিনুল হকের উইকেটও। বাংলাদেশের টেস্ট অধিনায়ক আউট হন ৯ রানে।

এই নিয়ে টানা ৬ ইনিংসে তিনি আউট হলেন দুই অঙ্ক ছোঁয়ার আগে। সবশেষ ১৪ টেস্ট ইনিংসে মাত্র ১১টিতে তিনি স্পর্শ করতে পেরেছেন ১০ রান। সেঞ্চুরি পাচ্ছেন না তিনি ১৮ ইনিংস ধরে।

এই সিরিজের আগে ১৮ ইনিংস সেঞ্চুরিবিহীন ছিলেন মুশফিকুর রহিমও। তবে চট্টগ্রাম টেস্টে সেঞ্চুরি পর মিরপুরেও তিনি শতরান উপহার দিয়েছেন চরম ব্যাটিং বিপর্যয়ের মধ্যে নেমে। আরেক সেঞ্চুরিয়ান লিটন দাসের সঙ্গে তিনি গড়েন আড়াইশ রানের জুটি।

বড় জুটির আগে ধস নামলেও ব্যাটিং নিয়ে দুশ্চিন্তা নেই নাজমুল হাসানের। প্রথম দিনের খেলা নিয়ে মিরপুরে সংবাদ সম্মেলনে বিসিবি প্রধান বলেন, আপাতত তিনি মুমিনুলের রানে ফেরার অপেক্ষায়।

“সবচেয়ে গুরুত্বপূর্ণ ব্যাপার আমার কাছে, মুশফিক রানে ফিরেছে। যে বিশ্বাসটা আমাদের সবসময় ছিল। আমি অন্তত সবসময় বলে আসছি, আমাদের সেরা ব্যাটসম্যান, সারা জীবন বলে আসছি। আমি নিশ্চিত ছিলাম, ও ফিরে আসবে। লিটন ফর্মে আছে। তামিম ফর্মে আছে, এই ম্যাচে ছাড়া ভালো করছে। আমি তাই অত ভয় পাচ্ছি না।”

“একমাত্র ব্যাপার, আমি দোয়া করছি যে, মুমিনুল দ্রুত ফর্মে চলে আসে। মুমিনুলও খুব ভালো ব্যাটসম্যান, এটা নিয়ে কোনো সন্দেহ নাই। এখন হচ্ছে না, না হলে কী করা যাবে! দোয়া করতে পারি খুব দ্রুত যেন ঘুরে দাঁড়াতে পারে, আশা করি ঘুরে দাঁড়াবে।”