‘এই উইকেটে প্রথম ইনিংসে বড় রান খুব গুরুত্বপূর্ণ’

সবুজ ঘাসের ছোঁয়া ছিল উইকেটে। পেসারদের জন্য একটু সুবিধাও ছিল। কিছুটা সুইং পেয়েছিলেন শরিফুল ইসলাম ও সৈয়দ খালেদ আহমেদ। কিন্তু সুবিধা কাজে লাগাতে পারেননি তারা। পরে উইকেট হয়ে যায় ব্যাটিংয়ের জন্য দারুণ সহায়ক। অ‍্যাঞ্জেলো ম‍্যাথিউসের ধারণা, এই অবস্থা দুয়েক দিনের বেশি থাকবে না। এরপর সহায়তা পেতে শুরু করবেন স্পিনাররা। তাই শ্রীলঙ্কার অভিজ্ঞতা এই মিডল অর্ডার ব‍্যাটসম‍্যানের মনে হচ্ছে, প্রথম ইনিংসে বড় রান হবে খুব গুরুত্বপূর্ণ। 

ক্রীড়া প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 15 May 2022, 04:15 PM
Updated : 15 May 2022, 04:15 PM

জহুর আহমেদ চৌধুরি স্টেডিয়ামে রোববার প্রথম দিন শেষে ৪ উইকেটে ২৫৮ রান করেছে শ্রীলঙ্কা। বাংলাদেশের বিপক্ষে প্রথম সেঞ্চুরিতে ১১৪ রান নিয়ে খেলছেন ম‍্যাথিউস। ৩৪ রানে ব‍্যাট করছেন দিনেশ চান্দিমাল।

দিনের খেলা শেষে ম‍্যাথিউস বলেন, শুরুতে উইকেট ব‍্যাটিংয়ের জন‍্য দারুণ সহায়ক হওয়ায় তার এই বড় ইনিংস খুব প্রয়োজনীয় ছিল।

“এটা খুব গুরুত্বপূর্ণ একটা ইনিংস। বিশেষ করে এটা খুব ভালো উইকেট হওয়ায়। কোনো একজনের বড় ইনিংস খেলা, অনেকটা সময় ক্রিজে থাকা দরকার ছিল। এমন উইকেটে প্রথম ইনিংসে বড় রান খুব গুরুত্বপূর্ণ।”

সাকিব আল হাসান ছাড়া বাংলাদেশের আর কোনো বোলার খুব একটা ভোগাতে পারেননি লঙ্কান ব‍্যাটসম‍্যানদের। ম‍্যাথিউস বললেন, সবুজ ঘাসের ছোঁয়া থাকা উইকেটে কিছুটা সুবিধা ছিল পেসারদের জন‍্য।

“পেসাররা কিছুটা সুইং পেয়েছিলেন। স্পিনারদের কয়েকটা বল টার্ন করেছিল। আশা করছি, তৃতীয় বা চতুর্থ দিনে গিয়ে বল টার্ন করবে। এখনও উইকেট খুব ভালো। তাই প্রথম ইনিংসে রান খুব গুরুত্বপূর্ণ।”

“অবশ‍্যই যত দিন যাবে, উইকেট ক্ষত বিক্ষত হবে। আর শেষ দিকে অবশ‍্যই স্পিনারদের একটা বড় ভূমিকা থাকবে।”