খরুচে বোলিংয়ে রশিদ খানের বিরল দিন

প্রথম ওভারে আঁটসাঁট বোলিংয়ে রশিদ খান শুরুটা করেন ভালো। এরপরই হারান ছন্দ। নিজের পরের তিন ওভারে রান দিলেন অকাতরে। আইপিএলে বল হাতে ভুলে যাওয়ার মতো একটা দিন কাটালেন আফগান লেগ স্পিনার।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 27 April 2022, 04:53 PM
Updated : 10 May 2022, 11:01 AM

মুম্বাইয়ের ওয়াংখেড়ে স্টেডিয়ামে বুধবার গুজরাট টাইটান্সের হয়ে সানরাইজার্স হায়দরাবাদের বিপক্ষে ৪ ওভারে ৪৫ রান দিয়ে উইকেটশূন্য থাকেন তিনি। ৩টি ছক্কার সঙ্গে চার হজম করেন ২টি। ডট বল স্রেফ দুটি। বোলার যখন রশিদ খান, নামের পাশে এমন বোলিং বড্ড বেমানান।

৬ বছর আর ৮৪ ম্যাচের আইপিএল ক্যারিয়ারে এর চেয়ে বেশি রান তিনি দিয়েছেন কেবল দুই বার। ২০১৮ সালের আসরে হায়দরাবাদের হয়ে তখনকার কিংস ইলেভেন পাঞ্জাবের বিপক্ষে ৪ ওভারে ৫৫ রানে পেয়েছিলেন ১ উইকেট। একই বছর চেন্নাই সুপার কিংসের বিপক্ষে ৪ ওভারে ৪৯ রান দিয়ে তার প্রাপ্তি ছিল একটি।

আইপিএলে এবারই প্রথম কোনো ম্যাচে ৩৫ এর বেশি রান দিয়ে কোনো উইকেট পেলেন না রশিদ।

সপ্তম ওভারে প্রথমবার বল হাতে পেয়ে তিনি দেন কেবল ৬ রান। পরের ওভারে তার হাফ ভলি স্লগ সুইপে বিশাল ছক্কা হাঁকান অভিষেক শর্মা, ওভারে আসে ১০ রান।

দ্বাদশ ওভারের প্রথম বলে আবারও তাকে স্লগ সুইপে ছক্কা মারেন অভিষেক। ওভারের শেষ বলে আরেকটি স্লগ সুইপে ডিপ মিডউইকেটের ওপর দিয়ে উড়িয়ে এই ওপেনার ফিফটি স্পর্শ করেন ৩৩ বলে। এই ওভারে আসে ১৬ রান।

কোটার শেষ ওভারটি রশিদ করেন ইনিংসের পঞ্চদশ ওভারে। এবার তাকে একটি করে চার মারেন অভিষেক ও এইডেন মারক্রাম, রান আসে ১৩।

এবারের আইপিএলে নিজের প্রথম সাত ম্যাচের একটিতেও ৩০ এর বেশি রান দেননি রশিদ। উইকেটশূন্য ছিলেন কেবল দুটিতে। এবার ৪৫ রান দিয়েও পেলেন না কোনো উইকেট।